ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির পজিশনে খেলব চিন্তাই করিনি: সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, মে ২০, ২০১৬
মেসির পজিশনে খেলব চিন্তাই করিনি: সুয়ারেজ

ঢাকা: আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসিকে সরিয়ে বার্সেলোনায় মূল স্ট্রাইকারের জায়গা করে নিয়েছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস। সদ্য শেষ হওয়া মৌসুমের পারফর্মই এর বড় উদাহরণ হতে পারে।

তবে, কাতালান দলটিতে নাম লেখানোর সময়ও এমন চিন্তা মাথায় আনতে পারেননি বলে জানান সুয়ারেজ।

 

২০১৪ সালে ইংলিশ প্রিমিয়ারের দল লিভারপুল ছেড়ে বার্সায় নাম লেখান সুয়ারেজ। কথিত আছে, মেসির ডাকে সাড়া দিয়ে ইংলিশ দলটি ছেড়ে স্পেনে পাড়ি জমান তিনি।

সদ্য শেষ হওয়া লা লিগার আসরে ৩৫ ম্যাচ খেলে সুয়ারেজ গোল করেছেন সর্বোচ্চ ৪০টি। জিতেছেন স্প্যানিশ লিগের পিচিচি অ্যাওয়ার্ড। শেষ রাউন্ডের ম্যাচেও করেছেন হ্যাটট্রিক।

মেসির পজিশনে খেলা সুয়ারেজ জানান, আমি এই পজিশনে খেলার কথা কখনও কল্পনা করিনি। এমনকি ক্লাবে যোগ দেওয়ার সময়ও আমি এটা নিয়ে ভাবিনি। কারণ, লিও ‘৯ নম্বর’ পজিশনে অনেকদিন থেকেই খেলে আসছে। আর আমি যখন তাদের সাথে যোগ দিলাম তখন একটাই চিন্তা ছিল, আমাকে তারা কোথায় খেলাবে?

মেসির সাথে ভালো সম্পর্কের কথা জানিয়ে সুয়ারেজ জানান, লিওর সঙ্গে আমার সম্পর্কটি মাঠ এবং মাঠের বাইরে সত্যিই দারুণ। কিছু সময় স্ট্রাইকাররা খুবই রেগে উঠেন যখন তারা দলের প্রধান তারকা হতে পারেন না। কিন্তু, সত্যি বলছি মেসি আর আমার মাঝে এমন কোনো ঈর্ষা নেই। মিথ্যে কোনো অভিনয় নেই আমাদের বন্ধুত্বের মাঝে। এটা আসলেই খাঁটি বন্ধুত্ব। যেখানে হিংসার কোনো স্থান নেই। আমরা একে অপরকে উপদেশ দেই। এক জনের উপদেশ কাজে লাগলে আমাদের মতো আর কেউ আনন্দ পায় না।

মেসিকেই দলের সেরা তারকা মনে করেন সুয়ারেজ। শুধু দলেরই না, আর্জেন্টাইন অধিনায়ককে বিশ্বের সেরা স্ট্রাইকার জানিয়ে উরুগুয়ের এই তারকা জানান, আমার বাচ্চাদের সব সময়ই বলে আসছি, আমি বিশ্বের সেরা একজন ফুটবলারের পাশে খেলি। ফুটবলের ইতিহাসে মেসিই সেরা স্ট্রাইকার। আর তার পাশে খেলার সুযোগ আমার জন্য বিশেষ সম্মানের।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ২০ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।