ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মুক্তির অপেক্ষায় দেশসেরা উইঙ্গার জাহিদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মে ২০, ২০১৬
মুক্তির অপেক্ষায় দেশসেরা উইঙ্গার জাহিদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের তারকা মামুনুল ইসলাম এবং সোহেল রানার পদাঙ্ক অনুসরণ করলেন উইঙ্গার জাহিদ হোসেন। শাস্তি মওকুফের জন্য লিখিত আবেদনপত্র জমা দিয়েছেন জাহিদ।

 

তবে, বাংলাদেশ ফুটবল ফেডারেশন তার আবেদন গ্রহণ করলেও অফিসিয়ালি তাকে জাতীয় দলের সঙ্গে যোগ দেবার অনুমতি এখনও দেয়নি।

 

চট্টগ্রাম আবাহনী লিমিটেডের এই ফুটবলার আগেই জানিয়েছিলেন, বাফুফের কাছে ক্ষমা চাইবেন। তবে, বাবার অসুস্থতার কারণে সময় করে উঠতে পারেননি তিনি। এ কারণে বাফুফে ভবনে গিয়ে আবেদন জমাও দিতে পারেননি।

এর আগে ক্ষমা চেয়ে আবেদনের পর নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়ে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন দেশসেরা দুই তারকা ফুটবলার মামুনুল ইসলাম ও সোহেল রানা। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ ম্যাচের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন তারা। এবার মুক্তির অপেক্ষায় দেশসেরা উইঙ্গার জাহিদ।

গত সাফ ফুটবলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মামনুল ইসলামসহ ৪ ফুটবলারকে গত ০২ মার্চ নিষিদ্ধ করেছিল বাফুফে। মামুনুল-সোহেলসহ নিষিদ্ধ করা হয় ইয়াসিন খান ও জাহিদ হোসেনকে। সতর্ক করে দেওয়া হয়েছিল গোলরক্ষক শহীদুল আলম, আতিকুর রহমান ও ইয়ামিন মুন্নাকে।

মামুনুল ও জাহিদকে এক বছর এবং সোহেল রানা ও ইয়াসিনকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। ক্ষমা চেয়ে আবেদনের প্রেক্ষিতে গত ১২ মে ন্যাশনাল টিমস ম্যানেজমেন্ট কমিটির এক জরুরি সভায় মামুনুল-সোহেলের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়।
জাহিদ ক্ষমা চাইলেও ইয়াসিন খান ক্ষমা চাইবেন না বলে জানিয়ে দিয়েছেন।

এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ ম্যাচে বাংলাদেশের সামনে রয়েছে তাজিকিস্তান। আর এই ম্যাচকে সামনে রেখে আগেই ৩৪ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে, ঘোষিত দলে ছিলেন না দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষেধাজ্ঞা পাওয়া চার ফুটবলার।

প্লে-অফে আগামী ০২ জুন প্রথম লেগে এবং ০৭ জুন ফিরতি লেগে তাজিকিস্তানের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজরা। প্রথম লেগের (অ্যাওয়ে) ম্যাচটি হবে তাজিকিস্তানের দুশানবেতে আর ফিরতি লেগের (হোম) ম্যাচটি হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ২০ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।