ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপা ফাইনালের আগেই বার্সা-নেইমার চুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মে ১৯, ২০১৬
কোপা ফাইনালের আগেই বার্সা-নেইমার চুক্তি ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগায় আট বছরের মধ্যে ষষ্ঠ শিরোপা জেতা বার্সেলোনা ভবিষ্যতে চোখ রাখছে। স্প্যানিশ ফুটবলে কাতালানদের আধিপত্য অদূর ভবিষ্যতে ফুরিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই বললেই চলে!

দলের অন্যতম দুই সেরা তারকা নেইমার, সার্জিও বুসকেটস ও জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকির সঙ্গে চুক্তি নবায়নের সব প্রস্তুতিই নাকি সম্পন্ন করেছে বার্সা।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম এ এমন খবরই প্রকাশিত হয়েছে।

সূত্রমতে, ২০২১ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকার নতুন চুক্তিতে রাজি নেইমার। যেখানে তার বাই-আইট ক্লজের অঙ্কটা বর্তমান ১৯০ মিলিয়ন ইউরো ছাড়িয়ে যেতে পারে। আগামী ২২ মে (রোববার) সেভিয়ার বিপক্ষে কোপা দেল রের ফাইনালের আগেই চুক্তি সই হওয়ার ব্যাপারে আশাবাদী বার্সা। বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টায় শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে।

শৈশবের ক্লাবের সঙ্গে চুক্তি নবায়নের অপেক্ষায় অভিজ্ঞ মিডফিল্ডার সার্জিও বুসকেটস। যা তাকে বার্সার অন্যতম পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়ে পরিণত করবে বলে জানা যায়।

নাইকির সঙ্গে নতুন চুক্তি বার্সাকে খেলোয়াড়দের সঙ্গে চুক্তি নবায়নের অর্থের যোগানে সাহায্য করবে। জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সঙ্গে বছরে ১০০ মিলিয়ন ইউরোর নতুন চুক্তি হওয়ার আভাস মিলছে। যা ম্যানচেস্টার ইউনাইটেড অ্যাডিডাসের কাছ থেকে যা আয় করে তার চেয়েও বেশি। তাই বলা যায়, নাইকির বার্সার জার্সি প্রস্তুত করাটা অব্যাহতই থাকবে।

তবে, জার্সি স্পন্সর কাতার এয়ারওয়েজের সঙ্গে চুক্তি নবায়নের কাজটা ধীরগতিতে চলছে বলেই জানা গেছে। দু’পক্ষই নাকি দীর্ঘমেয়াদী চুক্তির জন্য এখনো সমঝোতায় পৌঁছাতে পারেনি। আপাতত ৬০ মিলিয়ন ইউরোর এক বছরের চুক্তি হওয়ার সম্ভবনা রয়েছে। এতে বার্সা ও কাতার এয়ারওয়েজ আরো সময় নিয়ে দীর্ঘমেয়াদী চুক্তির আলোচনা করতে পারবে।

স্পন্সরদের সঙ্গে বড় অঙ্কের লাভজনক চুক্তিই স্প্যানিশ জায়ান্টদের প্রধান লক্ষ্য। যেটা তাদের ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম মেনে খেলোয়াড়দের বেতনের পেছনে আরও অর্থ ব্যয়ের সুযোগ এনে দেবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।