ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

স্পেনের ইউরো দলে নেই কস্তা-তোরেস-মাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মে ১৭, ২০১৬
স্পেনের ইউরো দলে নেই কস্তা-তোরেস-মাতা দিয়েগো কস্তা, ফার্নান্দো তোরেস ও হুয়ান মাতা/ছবি: সংগৃহীত

ঢাকা: স্পেনের ২০১৬ ইউরোর প্রাথমিক স্কোয়াডে অভিজ্ঞ স্ট্রাইকার ফার্নান্দো তোরেসকে রাখেননি কোচ ভিসেন্তে দেল বস্ক। ২৫ সদস্যের প্রাথমিক দলে দিয়েগো কস্তা ও হুয়ান মাতাও সুযোগ পাননি।

তোরেসের বাদ পড়াটাই বিস্ময়ের জন্ম দিয়েছে! যিনি স্পেনের হয়ে গত দু’টি ইউরো (২০০৮ ও ২০১২) ও ২০১০ বিশ্বকাপ জেতার গৌরব অর্জন করেন। ২০১২ ইউরোর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জিতেছিলেন তোরেস।

বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার জাভি মার্টিনেজ ও আর্সেনাল মিডফিল্ডার সান্তি কাজোর্লার বাদ পড়াটাও উল্লেখযোগ্য। যেখানে অ্যাথলেতিক বিলবাওয়ের ৩৫ বছর বয়সী স্ট্রাইকার আরিত্জ আদুরিজকে দলে রেখেছেন দেল বস্ক। অন্যদিকে, অ্যাতলেতিকো মিডফিল্ডার সাউল নিগুয়েজ ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড লুকাস ভাজকুয়েজ স্পেন দলে অভিষিক্ত হয়েছেন।

আগামী ১০ জুন ইউরোর ১৫তম আসরের পর্দা উঠবে। স্পেনের সামনে এবার হ্যাটট্রিক শিরোপার হাতছানি! গ্রুপ ‘ডি’তে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, চেক প্রজাতন্ত্র ও তুরস্ক।

স্পেন স্কোয়াড:
গোলরক্ষক: ইকার ক্যাসিয়াস (পোর্তো), ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), সার্জিও রিকো (সেভিয়া)।

ডিফেন্ডার: জর্ডি আলবা, জেরার্ড পিকে ও মার্ক বারত্রা (বার্সেলোনা), সার্জিও রামোস ও দানি কারভাজাল (রিয়াল মাদ্রিদ), সিজার আজপিলিকুয়েতা (চেলসি), জুয়ানপ্রান (অ্যাতলেতিকো মাদ্রিদ)।

মিডফিল্ডার: সার্জিও বুসকেটস ও আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), ডেভিড সিলভা (ম্যানচেস্টার সিটি), মিকেল সান জোসে (অ্যাথলেতিক বিলবাও), কোকে ও সাউল নিগুয়েজ (অ্যাতলেতিকো মাদ্রিদ), সেস ফ্যাব্রিগাস (চেলসি), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ), ইস্কো (রিয়াল মাদ্রিদ), ব্রুনো সোরিয়ানো (ভিয়ারিয়াল)।

ফরোয়ার্ড: পেদ্রো রদ্রিগেজ (চেলসি), আলভারো মোরাতা (জুভেন্টাস), আরিত্জ আদুরিজ (অ্যাথলেতিক বিলবাও), নোলিতো (সেল্টা ভিগো), লুকাস ভাজকুয়েজ (রিয়াল মাদ্রিদ)।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।