ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা জিতেও নেইমারের হতাশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ১৭, ২০১৬
শিরোপা জিতেও নেইমারের হতাশা ছবি: সংগৃহীত

ঢাকা: দল জিতেছে টানা দ্বিতীয়বার লা লিগার শিরোপা। তবে ব্যক্তিগত পারমরম্যান্সে যে মোটেও তৃপ্ত নন নেইমার।

নিজের প্রত্যাশা অনুযায়ী সেরা মৌসুম কাটাতে না পারার হতাশাই ঝরলো ব্রাজিলিয়ান সেনসেশনের কণ্ঠে।

গত মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে ট্রেবল জয়ের উল্লাসে মাতেন মেসি-নেইমার-সুয়ারেজরা। কিন্তু, এবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়। তবে ঘরোয়া লিগ শিরোপাটা নিজেদের দখলেই রাখল কাতালানরা। এবার সেভিয়ার বিপক্ষে কোপা দেল রের ফাইনাল জিতে ‘ডাবল’ জয়ের হাতছানি! আগামী রোববার (২২ মে) বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে গ্রানাদাকে ৩-০ গোলে হারিয়ে ২৪ বারের (গত ১২ বছরে অষ্টম) মতো লা লিগার শিরোপা নিশ্চিত করে বার্সা। রিয়াল মাদ্রিদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে ৯১ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করে লুইস এনরিকের শিষ্যরা।

সে যাই হোক, বার্সার ভবিষ্যৎ কাণ্ডারি নেইমার এ মৌসুমে তার পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট নন। ব্রাজিলিয়াম তারকার চোখে, তার সংখ্যাটা (গোল) তার জন্য সেরা নয়। ২০১৫-১৬ মৌসুমে ৩৪টি লিগ ম্যাচে ২৪টি গোল করেছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত ৪৮ ম্যাচে তার গোলসংখ্যা ৩০। যেখানে গতবার ৫১ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৯ বার (লিগে ৩৩ ম্যাচে ২২) বল জড়িয়েছিলেন ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড।

এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘এটা আমার সেরা মৌসুম নয়। আমি সব সময়ই আমার সংখ্যা (গোল) ও কাজের উন্নতিতে দৃষ্টি রাখি। প্রতিদিনই আরো ভালো করতে চাই। আমরা যে লিগ শিরোপা জিতেছি তাতে আমি গর্বিত। শুধুমাত্র আমার একক পারফরম্যান্স দিয়ে নয়, দলগত প্রচেষ্টাতেই এটা সম্ভব হয়েছে। এ মৌসুমে সবরকম কঠোর পরিশ্রমের জন্য সতীর্থদের অভিনন্দন জানাচ্ছি। এই টাইটেল জেতার দৌড়ে অনেক ঘাম ঝরাতে হয়েছে, এটি সহজ ছিল না। কিন্তু দিন শেষে আমরা আমাদের পুরস্কার পেয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ১৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।