ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপা জয়ে মেসির পাশে কিংবদন্তি রিকুয়েলমে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ১৭, ২০১৬
কোপা জয়ে মেসির পাশে কিংবদন্তি রিকুয়েলমে মেসি ও রিকুয়েলমে-ছবি:সংগৃহীত

ঢাকা: চলতি বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষ্যে বিশেষ আসর। আর এবারের আসরে অধিনায়ক লিওনেল মেসি শতভাগ সুস্থ থাকলে শিরোপা উৎসব করবে আলবেসেলিস্তারা, এমনটাই বিশ্বাস করেন দেশটির সাবেক তারকা হুয়ান রোমান রিকুয়েলমে।

সদ্য শেষ হওয়া ফুটবল মৌসুমের শুরু থেকেই হাঁটুর ইনজুরিতে ভুগছিলেন মেসি। ফলে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হয়েছিলো তাকে। তবে ইনজুরি থেকে ফিরে বার্সেলোনার টানা দ্বিতীয় লা লিগা শিরোপা জয়ে দারুণ ভূমিকা রাখেন।

এদিকে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মেসি অনুপস্থিতিতে চার ম্যাচের একটিতে জয় পায় দলটি। তবে মেসি ইনজুরি থেকে ফিরলে চিলি ও বলিভিয়ার বিপক্ষে জয় পায় জেরার্ডো মার্টিনোর শিষ্যরা।

আর রিকুয়েলমে মনে করেন জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপার বিশেষ আসরে মেসি ম্যাজিকে ট্রফিতে চুমু খাবে আর্জেন্টিনা। ‘কোপার এবারের আসরে আমি প্রচুর আশাবাদী। এই শিরোপার পথে আর্জেন্টিনা খুবই কাছে। আমাদের বেশ কয়েকজন ভালো ফুটবলার রয়েছে আর মেসিও ফর্মে রয়েছে। ’

তিনি আরও বলেন, ‘মেসি যদি ইনজুরিতে না থাকে তবে আমাদের শিরোপা জয় করা খুবই সহজ হবে। ’

রিকুয়েলমে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এক সময় মাঠ মাতিয়েছিলেন। ক্যারিয়ারে অধিনায়কত্ব পালন করা এ অ্যাটাকিং মিডফিল্ডার দেশের হয়ে ৫১ ম্যাচে ১৭টি গোল করেছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ১৭ মে, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।