ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ফুরফুরে ভারতের সামনে লড়াকু নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০
ফুরফুরে ভারতের সামনে লড়াকু নিউজিল্যান্ড

কলম্বো: একদিনের ক্রিকেটে ভারত এখন অন্যতম সেরা দল। শ্রীলঙ্কার মাটিতে আধিপত্য দেখাতে বেশ পারদর্শী।

গত দুই বছর লঙ্কাতে বরাবর সাফল্য পেয়েছে মহেন্দ্র সিং ধোনিরা। এবারও তার ব্যতিক্রম হওয়া কথা নয়। শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রাখতে মঙ্গলবার ডাম্বুলায় ত্রি-দেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে ভারত।

অতীত অভিজ্ঞতার সঙ্গে বাড়তি প্রেরণা হয়ে কাজ করবে সম্প্রতি তিন টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করায়। প্রথম টেস্ট হারের পর দ্বিতীয়টিতে ড্র এবং শেষ ম্যাচে ৫ উইকেটের জয়ে ভারতের ক্রিকেটাররা এখন ফুরফুরে মেজাজে।

তবে ব্যাটিং বা বোলিং নিয়ে কিছুটা চিন্তার ভাঁজ পরতে পারে ধোনির কপালে। দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে বিশ্রামে রাখ হয়েছে। উদ্বোধনী ব্যাটসম্যান গৌতম গম্ভীর এবং স্পিনার হরভজন সিংও খেলবেন না। অবশ্য অভিজ্ঞ যুবরাজ সিং একদিনের সিরিজ খেলছেন। ২৫০টি একদিনের ম্যাচ খেলে ৭৩৪৫ রান আছে তার ভান্ডারে।

এছাড়া থাকবেন আগুনে ফর্মে থাকা বীরেন্দ্র শেবাগ, সুরেশ রায়না ও রহিত শর্মাও। তবে উদ্বোধনী ব্যাটসম্যান গম্ভীরের জায়াগায় খেলতে পারেন দিনেশ কার্তিক।

এরপরেও কথা থেকে যায়। প্রতিপক্ষ নিউজিল্যান্ডও ছেড়ে দেবার পাত্র নয়। নিয়মিত অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরিকে ছাড়াই এরইমধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ জয়ের অভিজ্ঞতা হয়েছে কিউইদের। নতুন অধিনায়ক রস টেলর দলটি বেশ ভালোই চালাচ্ছেন।

সতীর্থরাও বিমুখ করছেন না তাদের নতুন নেতাকে। স্কট স্টাইরিস, জ্যাকব ওরাম ও ব্রাডলি-জন ওয়াল্টিংও আছেন দারুণ ফর্মে। তবে উদ্বোধনী ব্যাটসম্যান ব্রান্ডন ম্যাককালাম খেলছেন না। তারপরেও টেলরের নেতৃত্বে ভারত বধের সব চেষ্টাই করবে গত চ্যম্পিয়ন ট্রফির রানার্স-আপ দলটি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘন্টা, আগস্ট ০৯, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।