ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সহকারি কোচের ভূমিকায় গিলেস্পি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ৩, ২০১১
সহকারি কোচের ভূমিকায় গিলেস্পি

ঢাকা: সাবেক ফাস্ট বোলার জ্যাসন গিলেস্পি ক্রিকেট অস্ট্রেলিয়ার সহকারি কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন। জিম্বাবুয়েতে ‘এ’ দলের মাসব্যাপী সফরে সহকারি কোচের ভূমিকা পালন করবেন তিনি।



জিম্বাবুয়ে সফরে অস্ট্রেলিয়া একদিন ও চারদিনের ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে। এ সফরে গিলেস্পি হেড কোচ ট্রনি কুলির সঙ্গে দায়িত্ব ভাগাভাগি করবেন। যদিও বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বোলিং কোচের পদের জন্য আবেদন করেছিলেন ৩৬ বছরের সাবেক এই ফাস্ট বোলার। তবে ওই পদে সম্প্রতি দায়িত্ব দেওয়া হয়েছে আরেক সাবেক ফার্স্ট বোলার ক্রেগ ম্যাকডারমটকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তারা গিলেস্পির আগ্রহ ও কর্মতৎপরতায় মুগ্ধ হয়ে বোর্ডের সহকারি কোচ হিসেবে রেখে দেয়। সাবেক তারকাদের মধ্যে ম্যাকডারমটের সঙ্গে সার্বক্ষণিক স্টাফ হিসেবে নিয়োগ পেয়েছে ১০৫ টেস্ট ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন জাস্টিন ল্যাঙ্গারও।

গিলেস্পি সদ্যসমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের বোলিং কোচের ভূমিকা পালন করেন। আগের বছরে জিম্বাবুয়ের ঘরোয়া ক্রিকেটে মিডওয়েস্ট রিনোসের পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

খেলোয়াড়ী জীবনেও দারুণ সফল এই ক্রিকেটার এখন কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করতে চান। বিশেষ করে তরুণদের নিয়ে কাজ করার আগ্রহ রয়েছে গিলেস্পির । অস্ট্রেলিয়ার হয়ে ৭১ টেস্ট ম্যাচ খেলে ২৫৯ উইকেট দখল করেন এই সাবেক ফাস্ট বোলার।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ৩, ২০১১





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।