ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আফ্রিদি ও বোর্ডের বিবাদ মেটাতে আইনী সহায়তা প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ৩, ২০১১
আফ্রিদি ও বোর্ডের বিবাদ মেটাতে আইনী সহায়তা প্রতিষ্ঠান

লাহোর: পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক শহীদ আফ্রিদি ও পিসিবির বিবাদ মেটাতে উদ্যোগ নিয়েছে একটি আইনি সহায়তা প্রতিষ্ঠান। আফ্রিদির হয়ে কাজ করা ওই আইনী প্রতিষ্ঠানটি এরই মধ্যে পিসিবিকে বিরোধ নিষ্পত্তির জন্য চিঠিও দিয়েছে।



অবশ্য চিঠিটা কোনো লিগ্যাল নোটিশ জাতীয় কিছু নয়। এতে পাকিস্তান ক্রিকেটে আফ্রিদির অবদানের কথা তুলে ধরে তার সঙ্গে বোর্ডের চুক্তি বাতিল ও ইংলিশ কাউন্টি ক্লাব হ্যাম্পশায়ারের প্রসঙ্গ তোলা হয়েছে। সম্প্রতি বোর্ড আফ্রিদির এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) বাতিল করলে ইসিবি কাউন্টিতে বিদেশী খেলোয়াড় হিসেব তার রেজিস্ট্রেশন স্থগিত করে। ফলে কাউন্টিতে আফ্রিদির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরী হয়।  

আফ্রিদির ম্যানেজার উমরান খান ক্রিকইনফোকে বলেন,“আফ্রিদির হয়ে কাজ করা আইজীবিদের একটি ফার্ম তার (আফ্রিদি) সঙ্গে বোর্ডের বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে পিসিবিকে একটি চিঠি দিয়েছে। চিঠিতে খেলোয়াড় হিসেবে আফ্রিদি ও পাকিস্তান দলে তার অবদান ও আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে আফ্রিদির অবস্থানগুলো যথাযথভাবে তুলে ধরা হয়েছে। এছাড়া হ্যাম্পশায়ারের প্রসঙ্গও চিঠিতে উল্লেখ করা হয়। যে দলটি গত গ্রীষ্মে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার শেষ একদিনের ম্যাচটি আয়োজনে বিশাল ভুমিকা রাখে। ”

তবে খান আফ্রিদির হয়ে কাজ করা ওই আইনী সহায়তা প্রতিষ্ঠানের নাম প্রকাশ করতে অস্বীকৃতি জানান। তবে স্থানীয় ডন পত্রিকায় প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে আফ্রিদির হয়ে কাজ করার জন্য পাকিস্তান ভিত্তিক খ্যাতিমান মান্দভিওয়ালা অ্যান্ড জাফর অ্যাসোসিয়েটসকে নিয়োগ করা হয়েছে। রিপোর্টে আরো বলা হয়েছে পিসিবিকে পাঠানো চিঠিতে আফ্রিদিকে দেওয়া কারণ দর্শানো নোটিশকে “ আইনী ও বাস্তবতার প্রেক্ষিতে বিদ্বেষমূলক। সেটি খ্যাতিমান অলরাউন্ডার এবং দেশপ্রেমিক, সম্মানিত  ও শ্রদ্ধেয় পাকিস্তান ক্রিকেটারের ভাবমূর্তি ক্ষুণœ করার জন্যই করা হয়েছে। ”

গত মাসে একদিনের দলের অধিনায়কত্ব কেড়ে নেওয়ার পর বোর্ডের সঙ্গে বিরোধ তৈরী হয় আফ্রিদির। চলমান বিরোধের জেরে সম্প্রতি শর্তসাপেক্ষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন এই পাকিস্তান অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।