ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ করছেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুন ২, ২০১১
অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ করছেন সাকিব

ঢাকা: অভিজ্ঞতার ঝুলি কতটা সমৃদ্ধ হয়েছে সাকিব আল হাসানের কাছে জানতে চাইলে দারুণ উত্তর পাবেন। প্রশ্ন করেই দেখুন।

এই যেমন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র খেলা শেষ হতে না হতেই কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন ইংল্যান্ডে। খেলাটা ক্রিকেট হলেও কন্ডিশনের দিক থেকে ভিন্নতা আছে।

খেলায় বৈচিত্রও আছে। আইপিএল তো টাকার লিগ। কিন্তু ক্রিকেটের সুতিকাগারে খেলার মজাই আলাদা। যার ঐতিহ্য এবং যশ আছে। বাংলাদেশ অধিনায়কের এই দুই ধরণের ক্রিকেটেই খেলার অভিজ্ঞতা আছে। অভিজ্ঞতা থেকে বলছিলেন,“ইংলিশ কাউন্টি খেলে আমি উপকৃত হয়েছি। জাতীয় দলে খেলায় তার সুফলও পেয়েছি। ”


আগের মৌসুমে প্রথম বাংলাদেশি হিসেবে কাউন্টি ক্রিকেটে খেলেছেন সাকিব। দ্বিতীয় বিভাগের দল উস্টারশায়ারকে প্রথম বিভাগে উন্নীত করেছেন। এবার লিগের শুরু থেকে খেলতে না পারলেও টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হয়তো খেলবেন। বাংলাদেশ অধিনায়কেরও তাই ধারণা,“ধাইপিএলে খেলা ওখানে কাজে দেবে। অনেকগুলো টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। ”


কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম মৌসুমের মতোই দলের হয়ে গুরু দায়িত্ব পালন করতে চান সাকিব,“আমি আগের মতোই পারফর্ম করতে চাই। আমি মনে করি আমার ভালো খেলার ওপর ভবিষ্যতে বাংলাদেশের অন্যদের কাউন্টিতে খেলার সম্ভবনার পথ তৈরি হবে। ”
বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুন ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।