ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আইসিসির দুর্নীতি দমনে সাবেক পুলিশ কর্মকর্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুন ১, ২০১১

ঢাকা: দুর্নীতি দমনে অভিজ্ঞতা রয়েছেন এমন এক ভারতীয় সাবেক পুলিশ কর্মকর্তাকে ‘অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিট (এসিএসইউ)’ এর প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে আইসিসি। বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিকে তাকে নিয়োগের ঘোষণা দেয় ক্রিকেট গভর্নিং বডি।



সাবেক এই পুলিশ কর্মকর্তার নাম যোগেন্দ্র পাল সিং। ৫৫ বছরের এই পুলিশ কর্মকর্তা রবি সাওয়ানির স্থলাভিষিক্ত হবেন। ২০০৭ এর নভেম্বর থেকে এসিএসইউ’য়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরে যাচ্ছেন সাওয়ানি।

নয়াদিল্লীর অধিবাসী যোগেন্দ্র সিংয়ের পুলিশ বিভাগের ৩০ বছরের দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে। এরমধ্যে বেশ ক’বছর তিনি সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনে (সিবিআই) কাজ করেছেন। সংস্থাটিতে অ্যান্টি করাপশন বিভাগের জয়েন্ট ডিরেক্টর পদেও অধিষ্ঠিত হয়েছিলেন তিনি।  

পালকে এমন সময়ে নিয়োগ দেওয়া হলো যখন এসিএসইউ ম্যাচ ফিক্সিং কেলেংকারিসহ বড় বড় দূর্নীতির বিষয়ে কাজ করতে হিমশিম খাচ্ছিলো। দূর্নীতি দমনে তেমন সাফল্য না পাওয়ায় সমালোচনার মুখেও রয়েছে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।