ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় বয়স ভিত্তিক সাঁতার শুক্রবার শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুন ১, ২০১১

ঢাকা: আগামী ৩-৫ জুন তিনদিনব্যাপী ২৭তম আশিয়ান সিটি জাতীয় বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতার শুরু হচ্ছে।

মিরপুর সুইমিং কমপ্লেক্সে মোট পাঁচ বিভাগে বয়সভিত্কি সাঁতার হবে।

বিভাগগুলো হচ্ছে- ১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ ও ১৮-২০ বছর।

তিন দিনের এ প্রতিযোগিতায় সাঁতারের ১০০ টি ইভেন্ট ও ডাইভিংএ ৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এতে ৩১ টি জেলা ক্রীড়া সংস্থা, ৩৮ টি সুইমিং ক্লাব, ২টি শিক্ষা প্রতিষ্ঠান এবং ১টি সার্ভিসেস দলসহ মোট ৭১টি দল অংশ নিচ্ছে।

এ উপলক্ষে বুধবার বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব মাহবুবুর রহমান শাহীন টুনামেন্টের বিভিন্ন দিক সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন।

তিনি জানান, এ প্রতিযোগিতায় প্রায় ১৫ লাখ টাকা ব্যয় হচ্ছে। এর মধ্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আশিয়ান সিটি ১০ লাখ টাকা প্রদান করবে। টুর্নামেন্টে বিজয়ী খেলোয়াড়দের পদক ছাড়াও প্রথমবারের মতো আর্থিক পুরস্কারসহ দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি দেয়া হবে।

এ সময় আশিয়ান সিটির জিএম (মিডিয়া এন্ড কমিউনিকেশন) এনআই মাকসুদ, মিডিয়া কমিটির চেয়ারম্যান মোরসালিন আহমেদ, সদস্য সচিব আমিনুল ইসলাম লিটন ও ফেডারেশনের কোষাধ্যক্ষ এসএম আলম এ সময় উপস্থিত ছিলেন।

শুক্রবার বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জুন ১, ২০১১

এএইচবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।