ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

হ্যাম্পশায়ারের হয়ে খেলতে পারছেন না আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ১, ২০১১
হ্যাম্পশায়ারের হয়ে খেলতে পারছেন না আফ্রিদি!

লন্ডন: ইংলিশ ক্রিকেট বোর্ড বিদেশি খেলোয়াড় হিসেবে শহীদ আফ্রিদির রেজিস্ট্রেশন স্থগিত করায় হ্যাম্পশায়ারের হয়ে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে পাকিস্তানী অধিনায়ক শহিদ আফ্রিদির।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আফ্রিদির চুক্তি বাতিল এবং বরখাস্তে সিদ্ধান্ত নেয় বিদেশের লিগে খেলার ছাড়পত্র পাচ্ছেন না।

ছাড়পত্র না থাকায় আফ্রিদির কাউন্টি ক্রিকেট থেকে নিবন্ধন স্থগিত করার সিদ্ধান্ত নেয় ইসিবি।

ইসিবির এক মুখপাত্র ক্রিকইনফোকে বলেন,“আমরা আফ্রিদির এনওসি বাতিলের নোটিশ পেয়েছি। এখন আমরা বিষয়টি খতিয়ে দেখছি যে, যথাযথভাবে সেটা করা হয়েছে কিনা। ”

হ্যাম্পশায়ার এবার মাত্র দু’জন বিদেশিকে ক্রিকেটারকে দলভুক্ত করেছে। তাদের মধ্যে অন্যতম সদ্য সাবেক হওয়া পাকিস্তান অধিনায়ক। বুধবার টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে মৌসুম শুরু করার কথা ছিল আফ্রিদির।

আফিদ্রির নিবন্ধন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে হ্যাম্পশায়ারের চেয়ারম্যান রড বার্নসগ্রোভ বলেন,“দুই-তিন দিন আগে আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছে। এর পরেরদিনই পিসিবি তার এনওসি প্রত্যাহারের ঘোষণা দেয়। আজকেই (বুধবার) জানতে পারলাম ইসিবি তার নিবন্ধন বাতিল করেছে। ফলে তাকে এই মুহূর্তে খেলানো সম্ভব হচ্ছে না। ”

“আমরা এখনও বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করে জানতে চেষ্টা করছি যে, আফ্রিদি অবসর নেওয়া খেলোয়াড় না পিসিবির চুক্তিবদ্ধ খেলোয়াড়। কিন্তু এ মুহূর্তে তাকে খেলানো সম্ভব হচ্ছে না। কারণ তার নিবন্ধন না হলে সে খেলতে পারবে না। তার ব্যাপারে এখন ইসিবি‘ই কেবল সিদ্ধান্ত নিতে পারে। ”

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১ জুন, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।