ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ফিটনেস ক্যাম্পের ৩২ ক্রিকেটার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ১, ২০১১
ফিটনেস ক্যাম্পের ৩২ ক্রিকেটার

ঢাকা: জাতীয় দলের নতুন মৌসুম শুরুর আগে শনিবার থেকে ৩২ জন ক্রিকেটার নিয়ে প্রথমিক প্রশিক্ষণ ক্যাম্প করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, নির্বাচিত ক্রিকেটারদের শনিবার সকাল সাড়ে আটটায় ট্রেনার গ্র্যান্ট ট্রাফোর্ড লুডেনের কাছে রিপোর্ট করতে হবে।



জাতীয় দলের ম্যানেজার তানজিব আহমেদ সাদ বুধবার বাংলানিউজকে জানান, জুন মাসের শেষপর্যন্ত ফিজিক্যাল ট্রেনিং হবে। ঢাকার বাইরে কক্সসবাজারেও ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। আগামী ২৪ অথচ ২৫ জুন হতে পারে কক্সসবাজারের ক্যাম্প।

নির্বাচিত ক্রিকেটাররা হলেন: সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, জুনায়েদ সিদ্দিক, মাহমুদ উল্লাহ, জহুরুল ইসলাম, নাঈম ইসলাম, মো. আশরাফুল, রকিবুল হাসান, ইমরুল কায়েস, অলক কাপালী, শাহরিয়ার নফীস, মো. নাজিম উদ্দিন, শামসুর রহমান, শোভাগতহাম চৌধুরী, নাদিফ চৌধুরী, নাসিরউদ্দিন ফারুক, সগির হোসেন, ধীমান ঘোষ, নাসির হোসেন, নাজমুল হোসেন, কাজী শাহদাত হোসেন, সৈয়দ রাসেল, শফিউল ইসলাম, রুবেল হোসেন, শুভাসিশ রায়, শেখ রবিউল ইসলাম, আব্দুর রাজ্জাক, মো. সোহরাওয়ার্দী, সাকলাইন সজীব, মো. ইলিয়াস সানি ও নূর হোসেন।

নতুন নির্বাচক কমিটির পছন্দের তালিকা থেকে বেশ কয়েক জন পরীক্ষিত ক্রিকেটার বাদ পড়েছেন। মূলত বিসিবির চুক্তিভুক্ত ১৮ জনকে বাদ দিলে বাকিদের বেশিরভাগই তরুণ ক্রিকেটার। এ সম্পর্কে প্রধান নির্বাচক আকরাম খান বলছিলেন,“একাডেমি এবং ‘এ’ দলের হয়ে যারা দুই তিন বছর ধরে ভালো খেলছে এবং জাতীয় লিগসহ ঘরোয়া ক্রিকেটে পারফরমেন্স করেছে, তাদেরককেই বেছে নিয়েছি। জাতীয় দলের ১৮ জনের সঙ্গে এই মুহূর্তে তারাই ৩০ জনের ক্যাম্পে সুযোগ পাওয়ার যোগ্যতা রাখে। আফতাব, ডলার মাহমুদ, মেহরাব জুনিয়র এবং এনামুলের সুযোগ শেষ হয়ে যায়নি। লিগে ভালো করলে তাদেরকেও মূল্যায়ন করা হবে। আমরা বর্তমান দলের সঙ্গে ভবিষ্যৎ ক্রিকেটারদের একটা সংযোগ গড়ে দিচ্ছি এই প্রশিক্ষণ ক্যাম্পের মধ্যমে। ”

৩২ জনের প্রাথমিক তালিকা প্রকাশ করা হলেও জাতীয় দলের অধিনায়ক সাকিব এবং সেøা মিডিয়াম পেসার সৈয়দ রাসেল ইংল্যান্ডে যাবেন, সে দেশের লিগে খেলতে। সাকিব খেলছেন প্রথম বিভাগের দল উস্টারশায়ারে। সৈয়দ রাসেল অতটা উঁচুতে সুযোগ না পেলেও মাইনর কাউন্টি ক্রিকেটের দলে থাকবেন। অতএব এই দুই জনকে বাদ দিলে ৩০ জনের ক্যাম্প হবে। এছাড়া পেসার শফিউল ইসলামের পেশিতে টান থাকায় প্রথমদিকে অনুশীলনে যোগ দিচ্ছেন না। সেক্ষেত্রে ২৯ জনের দল নিয়ে অনুশীলন শুরু হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুন ০১, ২০১১





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।