ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

খেলা

মোহামেডানের নির্বাচন স্থগিত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ৩১, ২০১১

ঢাকা: মোহামেডান স্পোর্টিং ক্লাব তিন মাসের মধ্যে কোন ধরণের সভা অথবা নির্বাচনে যেতে পারছে না। মঙ্গলবার উচ্চ আদালত এই নির্দেশ দিয়েছে।



ক্লাবের সদস্য লুৎফর রহমান বাদলের আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতের বিচারক মামুন রহমান শুনানির পর এই রায় দেন।

বাদল ৬২ জন সদস্যকে প্রত্যাহারের জন্য মামলা করেন। তিনি বলেন,“৬২ জন সদস্যকে প্রত্যাহার করতে হবে যারা বেআইনীভাবে সদস্যপদ পেয়েছে। ক্লাবের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছিলো। একটা গ্রুপ ক্লাবের সম্পত্তির মালিক হওয়ার পাঁয়তারা করছে। আমি ওই ঠকবাজদের হাত থেকে ক্লাবের সম্পত্তি বাঁচাতে আদালতে যাই। ”

মোহামেডান ক্লাব ২১৩ জন সদস্যকে নিয়ে গত ২৪ মার্চ লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। লিমিটেডের আগে ৭১২ জন সদস্য ক্লাবের স্থায়ী পদে ছিলেন।

লিমিটেড হওয়ার ৩০ দিনের মধ্যে নির্বাচিত কমিটির কাছে ক্লাব পরিচালনার দায়িত্ব দেওয়ার কথা ছিলো। সে অনুযায়ী ৫ জুন নির্বাচনের তারিখ ঠিক হয়। কিন্তু একটিও মনোনয়ন পত্র জমা না পড়ায় তারিখ পেছানোর সিদ্ধান্ত হয়। আগামী ২৩ জুন শেষ হবে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের শেষ সময়।

কিন্তু নির্বাচন নিয়ে জটিলতা তৈরি হয় সাবেক সভাপতি মোসাদ্দেক আলী ফালু এবং সাধারণ সম্পাদক লোকমান হোসেন ভূঁইয়া আলাদা গ্রুপে নির্বাচনী প্যানেল দেওয়ায়।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।