ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের পক্ষে পন্টিং

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫
প্রোটিয়াদের পক্ষে পন্টিং রিকি পন্টিং

ঢাকা: অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে সম্মিলিত পেস অ্যাটাকই হবে দক্ষিণ আফ্রিকার সফলতার চাবিকাঠি। আগামীকাল (২৪ মার্চ) দু’দলের মধ্যকার সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

অকল্যান্ডের ইডেন পার্কে বাংলাদেশ সময় সকাল ৭টায় খেলাটি শুরু হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ওয়েবসাইটে উদ্ধৃত করে পন্টিং বলেন, ‘ইডেন পার্কের উইকেটটি পেস বোলিং সহায়ক। প্রোটিয়াদের উচিত স্পিন বোলার ইমরান তাহিরকে বাদ দিয়ে অতিরিক্ত ফাস্ট বোলার নেওয়া। কোয়ার্টার ফাইনালে সে চার উইকেট নিলেও এ গ্রাউন্ডে পেস বোলাররাই বেশি সফল। আমার মতে, ইনজুরি থেকে ফেরা ভারনন ফিল্যান্ডারকে দলে নেওয়া উচিত। ’

সাবেক অজি ব্যাটসম্যান আরও বলেন, ‘এবারের আসরটি প্রোটিয়াদের জন্য চোকার অপবাদ ঘোচাবার এক মোক্ষম সুযোগ। অতীতে দক্ষিণ আফ্রিকানরা বহুবার তাদের সমর্থকদের হতাশ করেছে। তবে, এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস ও হাশিম আমলাদের সমন্বয়ে গড়া বর্তমান দলটি খুবই ব্যালেন্সড ও সংকল্পবদ্ধ। কালকের ম্যাচে পেস বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানরা জ্বলে উঠতে পারলে প্রোটিয়াদের সুযোগই বেশি থাকবে। ’

উল্লেখ্য, নিউজিল্যান্ড ও দক্ষিণ ‍আফ্রিকার মধ্যকার সেমিফাইনাল ম্যাচে যারা জিতবে তারাই নিজ দেশের ক্রিকেট ইতিহাস গড়ে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠবে। সব মিলিয়ে উত্তেজনা ও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এক ম্যাচের অপেক্ষায় আছে পুরো ক্রিকেটবিশ্ব।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘন্টা, মার্চ ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad