ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে স্পিনাররাই এগিয়ে!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫
ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে স্পিনাররাই এগিয়ে!

ঢাকা: এগারোতম বিশ্বকাপের আগে ক্রিকেট বোদ্ধাদের মত ছিল বিশ্বমঞ্চটি হবে পেস বোলারদের জন্য। এখন পর্যন্ত (সেমিফাইনালের আগে) আসরের সর্বোচ্চ উইকেট শিকারীদের মধ্যে শীর্ষ পাঁচজনই পেস বোলার।

আর দশজনের আট জনই পেসার।

তবে, ভারতের সাবেক স্পিন জাদুকর অনিল কুম্বলে মনে করেন দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া স্পিনেই কুপোকাত হবে।

ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী কুম্বলে বলেন, সেমিফাইনালের যে চারটি দল রয়েছে তাদের মধ্যে স্পিনে এগিয়ে ভারত। আর অজিরা তাদের পেস বোলারদের উপরই বেশি নির্ভর করছে। মাঝের ওভারগুলোতেও তারা পেস নির্ভর। অন্যদিকে ভারতের রয়েছে বিশ্বমানের স্পিন বোলার। তাই আমি মনে করি দ্বিতীয় সেমিফাইনালে স্পিনে ভারত অজিদের থেকে এগিয়ে থাকবে।

তিনি আরও যোগ করেন, ভারত আর অস্ট্রেলিয়া ম্যাচে পেস বোলাররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তবে, স্পিনারদের ছোট করে দেখার কোনো উপায় নেই। সিডনির ঐতিহ্য হলো স্পিনারদের সহায়তা প্রদান করা। তাই আমার মনে হচ্ছে স্পিনাররা এ ম্যাচে বড় ভূমিকা রাখবে।

কুম্বলের মতে, ভারতের বিশ্বমানের স্পিনারদের মধ্যে রয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা। এছাড়া তিনি মনে করিয়ে দিয়েছেন এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারিদের দশ জনের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছেন ভারতের পেসার মোহাম্মদ সামি। আর ১২ উইকেট নিয়ে অশ্বিন রয়েছেন ১২তম স্থানে। যেখানে সেরা দশের দ্বিতীয় স্থানে অজি বোলার মিচেল স্টার্ক ছাড়া অস্ট্রেলিয়ার আর কেউ নেই।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।