ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সবার আক্ষেপ ভোলাতে চান মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
সবার আক্ষেপ ভোলাতে চান মাশরাফি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সফল বিশ্বকাপ মিশন শেষ করে রোববার দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে যে লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়া পাড়ি জমিয়েছিল তা পূরণ হলেও কিছুটা আক্ষেপ থেকে গেছে টাইগার শিবিরে।

প্রাথমিক লক্ষ্যে সফল হলেও সেমিফাইনালে খেলার স্বপ্ন তৈরি হয়েছিল বাংলাদেশের।

তাইতো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে কিছুটা মলিন দেখালো ক্রিকেটারদের মুখগুলো। সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে পৌঁছে বাংলাদেশ কাপ্তান মাশরাফি বিন মর্তুজা সংবাদ মাধ্যামের মুখোমুখি হন।

সেমিফাইনাল খেলতে না পারার আক্ষেপ থাকলেও এবারের বিশ্বকাপে বাংলাদেশের অনেক অর্জন রয়েছে বলে মনে করেন মাশরাফি। বাংলাদেশ দলের কোচ, ম্যানেজার, ক্রিকেটার, দেশের মানুষ ও মিডিয়াকর্মীদের ধন্যবাদ জানান তিনি।

ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের প্রশংসা ঝড়ে মাশরাফির কন্ঠে। এছাড়া রুবেল হোসেনের বোলিংকে ‘ব্রিলিয়ান্ট’ আখ্যা দেন। এসময় মাশরাফি বলেন, ‘২০০৮ সালের পর থেকে আমরা অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলিনি। এটা অবশ্যই কঠিন ছিল আমাদের জন্য। থ্যাংকস বয়েজ (খেলোয়াড়) বিশ্বকাপ শুরুর দুই মাস আগে থেকেই ক্রিকেটাররা প্র্যাকটিস করে। কোচকে বিশেষ ধন্যবাদ দারুণ পরিকল্পনার জন্য। ’

এবারের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলার পর আগামী বিশ্বকাপে (২০১৯ বিশ্বকাপ) বাংলাদেশের লক্ষ্য কী হতে পারে-এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, আগামী বিশ্বকাপে শেষ পর্যন্ত লড়াই করার মানসিকতা থাকা উচিত।

সামনেই বাংলাদেশের হোম সিরিজ। এপ্রিলে পাকিস্তান দল  পূর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে। এর পর দক্ষিন আফ্রিকা ও ভারতের বিপক্ষে সিরিজ রয়েছে। মাশরাফি আশা করেন বিশ্বকাপের আত্মবিশ্বাস সামনের সিরিজগুলোতে কাজে লাগাবে দল।

বিশ্বকাপের লড়াকু মনোভাব সামনের সিরিজগুলোতে কাজে লাগাতে পারলে সত্যিই দেশের ক্রিকেট এগিয়ে যাবে বহুদূর। বাংলাদেশ দলকে স্বাগত জানাতে আসা হাজারো ক্রিকেটপ্রেমীরাও তাই মনে করেন। ভারতের বিপক্ষে ম্যাচ হারের আক্ষেপ সামনের সময়ে ভুলিয়ে দেবেন এই মাশরাফিরাই।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ২২ মার্চ ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।