ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের সহজেই হারালো অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
ইংলিশদের সহজেই হারালো অজিরা ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়া, ভারত আর ইংল্যান্ডকে নিয়ে ত্রি-দেশীয় সিরিজের প্রথমটি জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে ৬১ বল হাতে রেখে বোনাস পয়েন্টসহ তিন উইকেটে হারিয়েছে অজিরা।



সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে মরগানের ব্যাটে ভর করে ৪৭.৫ ওভারে অলআউট হওয়ার আগে ইংল্যান্ড ২৩৪ রান সংগ্রহ করে।

দলের হয়ে সর্বোচ্চ ১২১ রানের ইনিংস খেলেন ইংলিশ দলপতি মরগান। ১৩৬ বলে ১১টি চার আর তিনটি ছয়ে মরগান তার ইনিংসটি সাজান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে উইকেটরক্ষক জোস বাটলারের ব্যাট থেকে।

ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। দলীয় কোনো রান জমা না হতেই সাজঘরে ফেরেন ওপেনার ইয়ান বেল ও তিন নম্বরে ব্যাটিংয়ে নামা জেমস টেইলর। দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। ইংলিশদের টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান দলীয় ৬৯ রানের মাথায় আউট হন।

অজিদের হয়ে মিচেল স্টার্ক চারটি এবং জেমস ফকনার তিনটি উইকেট লাভ করেন।

২৩৫ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটে চড়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১১৫ বলে ১৮টি চারের সাহায্যে করেন ১২৭ রান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন স্টিভেন স্মিথ।

৩৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় পায় অজিরা। ম্যাচ সেরার পুরস্কার উঠে মিচেল স্টার্কের হাতে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad