ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

২৪১ রানে অলআউট জিম্বাবুয়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৪
২৪১ রানে অলআউট জিম্বাবুয়ে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়নগঞ্জ: ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নেমেছিল বিসিবি একাদশ। অতিথিদের প্রথম ইনিংসে ২৪১ রানে গুটিয়ে দিয়েছে স্বাগতিকরা।



টসে জিতে জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে ওপেনিংয়ে নামেন ভুসি সিবান্দা এবং ব্রায়ান চারি। তবে, বেশি সুবিধা আদায় করে নিতে পারেন নি দুই ওপেনার। দলীয় ৯ রানের মাথায় রবিউল ইসলামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সিবান্দা।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ রান আসে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা সিকান্দার রাজার ব্যাট থেকে। ৪৪ রান করেন তিনি। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান আসে এলটন চিগুম্বুরার ব্যাট থেকে।

এ ম্যাচে বাংলাদেশ অধিনায়ক নাঈম ইসলাম ১১ জন বোলার ব্যবহার করেন। স্বাগতিকদের হয়ে দুটি করে উইকেট নেন নাঈম ইসলাম এবং মেহেদী হাসান রানা।

দিন শেষ করার আগে বিসিবি একাদশ ৫ ওভার ব্যাট করার সুযোগ পায়। ওপেনিংয়ে নামা সাদমান ইসলামের উইকেট হারিয়ে ১১ রান সংগ্রহ করেছে তারা। ব্যাটিং ক্রিজে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করবেন শামসুর রহমান এবং রনি তালুকদার।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।