ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ছবি: বাংলানিউজ (ফাইল ফটো)

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। আর এই টেস্টের মধ্যদিয়ে অভিষেক হতে যাচ্ছে লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের।



এছাড়া ১৮ মাস পরে দলে সুযোগ পেয়েছেন পেসার শাহাদাত হোসেন। এদিকে এই স্কোয়াডে রাখা হয়েছে মার্শল আইয়ুবকেও।  

জুবায়েরের অভিষেক প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, ‘সোহাগ গাজী অবৈধ অ্যাকশনের কারণে দলের বাইরে থাকায় আমাদের বোলিংয়ে বৈচিত্র আনার প্রয়োজন ছিল। তাই আমরা জুবায়েরকে দলে নিয়েছি। আর সে যথেষ্ট প্রতিভাবান ক্রিকেটার। আশা করি সে ভালো করবে। ’

এদিকে দীর্ঘদিন পরে টেস্টে শাহাদাত ফেরার প্রসঙ্গে ফারুক বলেন, ‘শাহাদাত অভিজ্ঞ একজন বোলার। সে গত কয়েক মাস ধরে ভাল বোলিং করছে। আর তাকে দেখে মনে হচ্ছে সে ভাল করার জন্য প্রত্যয়ী। ’

এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে নিষেধাজ্ঞার কারণে খেলতে না পারা অল-রাউন্ডার সাকিব আল-হাসান থাকছেন এই ম্যাচে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট আগামী ২৫ অক্টোবর মিরপুরে অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজ শেষে পাঁচটি একদিনের ম্যাচও খেলবে দুদল।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম(অধিনায়ক), তামিম ইকবাল(সহ-অধিনায়ক), সাকিব আল-হাসান, শামশুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, শুভাগত হোম, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়ুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।