ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উদ্বোধনী জুটিতে রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৪
উদ্বোধনী জুটিতে রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: দ.আফ্রিকার ঘরোয়া লিগের একদিনের ম্যাচে নাইটের বিপক্ষে ডলফিনের জয়ের ম্যাচে উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়লেন জয়ী দলের দুই ওপেনার মরনে ভ্যান ওয়েক ও ক্যামেরুন দেলপোর্ট। লিস্ট ‘এ’ ক্রিকেটের এই ম্যাচে তারা দু’জন মিলে নির্ধারিত ওভার শেষে করেন ৩৬৭ রান।



এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে এই রেকর্ডটি ছিল শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের। ১৯৯৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ভারতীয় এই ব্যাটসম্যানরা করেছিলেন ৩৩১ রান।

শুক্রবারের এই ম্যাচটিতে ভ্যান ওয়েক ১৭১ বলে ১৫টি চার ও পাঁচটি ছয়ে ১৭৫ রান করে অপরাজিত ছিলেন। যেখানে দেলপোর্ট ১৩০ বলে ১২টি চার ও ছয়টি ছয়ে ১৬৯ রানে অপরাজিত ছিলেন। ডলফিন এ ম্যাচে নাইটের বিপক্ষে ২৫ রানের জয় পেয়েছে।

নাইট ম্যাচটি হারলেও দ্বিতীয় উইকেট জুটিতে রেজা হেনড্রিকস ও রুডি সেকেন্ড ২৭৫ রানের জুটি গড়েছিলেন। হেনড্রিকস ১৩৫ বলে ১৬টি চার ও তিনটি ছয়ে ১৮১ রান করেছিলেন। আর সেকেন্ড ১২৪ বলে ১০৭ রান করেছিলেন। শেষ পর্যন্ত দলটি নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ৩৪২ রান তুলেছিল।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘন্টা, ১৮ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।