ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডের আগে ইডেনে খেলার সুযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৪
ওয়ানডের আগে ইডেনে খেলার সুযোগ ছবি:ফাইল ফটো

ঢাকা: অতিথি হিসেবে বাংলাদেশে আসা জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের আগে স্বাগতিকদের কয়েক জন ক্রিকেটার ইডেনে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে জানা যায়, কলকাতার ইডেন গার্ডেনের ১৫০ বছর পূর্তিতে চার দল নিয়ে একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

এতে একটি দল পাঠাতে বিসিবিকে চিঠি পাঠিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

তাই, আগামী ২৩ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলা সে টুর্নামেন্টে বাংলাদেশ থেকে একটি দল পাঠাতে চাচ্ছে ক্রিকেট বোর্ড। জিম্বাবুয়ের বিপক্ষে যাদের ওয়ানডে খেলার সম্ভাবনা রয়েছে তাদেরকেই কলকাতায় পাঠাতে চায় বোর্ড।

শনিবারের মধ্যে বিসিবি এই দলটি ঘোষণা করবে বলে জানা যায়। তবে, যারা প্রথম টেস্টের স্কোয়াডে থাকবেন, তারা যেতে পারবেন না ইডেনে।

পাঁচটি ওয়ানডে আর তিনটি টেস্ট খেলতে জিম্বাবুয়ে দল বাংলাদেশ সফর করবে। তাদের সফরের শুরুটা হবে টেস্ট সিরিজ দিয়ে। আর তারপর তারা নেমে পড়বে ওয়ানডে ম্যাচে।

২৫ অক্টোবর প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। দ্বিতীয়টি হবে ৩ নভেম্বর আর শেষ টেস্টটি হবে ১২-১৬ নভেম্বর। এরপর প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২১ নভেম্বরে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৭ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।