ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মহিলা ক্রিকেটেও লংকান কোচ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৪
মহিলা ক্রিকেটেও লংকান কোচ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম /ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লংকান কোচের পর এবার জাতীয় মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে আরেক লংকানকে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৫১ বছর বয়সী শ্রীলংকার সাবেক মিডিয়াম পেসার জানাক গ্যামাগেকে এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।



গ্যামাগে ১৯৮৭ থেকে ২০০০ সালের মধ্যে অনেকবারই ঢাকায় এসেছেন এবং ঢাকা লিগে খেলে গেছেন। ২০০৬ সালে তিনি ঢাকা মোহামেডানের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বিসিবি’র মাধ্যমে এক বিবৃতিতে গ্যামাগে জানান, ‘এ দেশে আমার কিছু স্মরণীয় মুহুর্ত রয়েছে। আমি এদেশের ভাষায় কথা বলতে পারি। এখানে আমার বেশ কিছু বন্ধুও রয়েছে। ক্লাব ক্রিকেটে খেলে আমার ক্যারিয়ারের একটি অংশ এখানে কাটিয়েছি। ’

তিনি আরো বলেন, ‘আমি বাংলাদেশের ক্রিকেটের শুরুর দিকে এখানে খেলেছি। তবে, বাংলাদেশের ক্রিকেট এখন অনেক দূর এগিয়েছে। মেয়েদের ক্রিকেটকেও আমি এগিয়ে নিতে চাই। আমার প্রথম লক্ষ্য হবে আইসিসি ৠাংকিংয়ে তাদেরকে আরো উপরে নিয়ে যাওয়া। ’

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ২৯ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad