ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৪
সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা আনলো স্বাগতিক শ্রীলঙ্কা। হাম্বানটোটায় দ্বিতীয় একদিনের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৭ রানে জয় পায় স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করে সফরকারীদের সামনে ৩১১ রানের বড় টার্গেট ছুঁড়ে দেয় লঙ্কানরা।

স্বাগতিকদের পাহাড়সম এই টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে পাকিস্তান। দলীয় ১৮ রানে প্রথম উইকেট পড়লেও দ্বিতীয় উইকেট জুটিতে ৯৬ রান যোগ করেন আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজ। ৪৯ বলে ১১টি চারের সাহায্যে ৬২ রান করে সেকেগু প্রসন্নের বলে আউট হন হাফিজ। এছাড়া ব্যক্তিগত ৫৬ রান করে আউট হন শেহজাদ। তবে শুরুটা ভালো করলেও বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতা ও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা সফরকারীদের ইনিংস ৪৩.৫ ওভারে ২৩৩ রানে শেষ হয়। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান থিসারা পেরেরা।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধরিত ওভার শেষে নয় উইকেটে ৩১০ রান করে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৯৩ রান আসে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাট থেকে। ওহাব রিয়াজের বলে আউট হওয়ার আগে ১১৫ বলে আটটি চারের সাহায্যে এই ইনিংসটি সাজান তিনি।

এছাড়া মাহেলা জয়াবর্ধনে ৭৪ বলে ৬৭ ও পেরেরা করেন ৩৬ বলে ৬৫ রান। রিয়াজ নিয়েছেন চারটি উইকেট। ব্যাটে বলে উজ্জল পারর্ফম্যান্স দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন পেরেরা।

আগামী ৩০ আগষ্ট ডাম্বুলায় সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘন্টা, ২৭ আগষ্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।