ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

লিপ্পির পছন্দের দলটি শক্তিশালী হয়েছে: সালভাতোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জুন ১০, ২০১০

রোম: ইতালির বিশ্বকাপ জয়ী কোচ মার্সেলো লিপ্পির দল নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। তবে বুড়োদের দলে নিয়েই বেশি কথা শুনতে হচ্ছে কোচকে।

এই বিষয়ে এবার মুখ খুলেন দেশটির ১৯৯০ সালের তারকা খেলোয়াড় সালভাতোর চিল্লাকি। তিনি ইতালিকে শক্তিশালী বলার পাশাপাশি দল নির্বাচন নিয়ে কোচের পছন্দেরও প্রশংসা করেছেন।

তুততো নাপোলি নেটকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,“ইতালিয়রা চাইবে, দক্ষিণ আফ্রিকায় আমাদের দলটিই নায়ক হোক। তবে এ ক্ষেত্রে লিপ্পি চিরাচরিত ধারা থেকে বেরিয়ে এসে বরং কোনো ধরনের ফ্যান্টাসি ছাড়াই দল নির্বাচন করেছেন। ”

কোচ যে ধরাবাঁধা নিয়ম থেকে বেরিয়ে আসতে পেরেছেন। এর পক্ষে উদাহরণ তুলে ধরেছেন সালভাতোর। বলেন, দেখুন না এবারের দলে নেই ফ্রানসেস্ক টোট্টি কিংবা রবার্তো বাগগিও’র মতো খেলোয়াড়রা।    

আগের চেয়ে ফুটবলে এখন অনেক পরিবর্তন এসেছে। এ ছাড়া নির্ধারিত কোনো নিয়মই সবসময় একই অবস্থায় থাকে না। এটার রূপান্তর ঘটবে। এটাই তো স্বাভাবিক। এজন্যই স্ট্রাইকারদের তাদের খেলার পাশাপাশি আরো বেশি প্রতিরক্ষামূলক হওয়ার কথা বলেন তিনি।

শুক্রবারে শুরু হওয়া বিশ্বকাপ ফুটবলের খেলায় আজ্জুরিরা মানে ইতালি হবে গুরুতপূর্ণ অংশ এমনই প্রত্যাশা তার।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪১৮ ঘ. ১০ জুন, ২০১০
সিজি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।