ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের দরকার ২১৪, ভারতের দরকার ৬ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৪
ইংল্যান্ডের দরকার ২১৪, ভারতের দরকার ৬ উইকেট

ঢাকা: লর্ডস টেস্টের শেষ দিন হবে উত্তেজনা পূর্ণ। দু’দলেই জয়ের পাল্লা সমানে সমান।

জয়ের জন্য ভারতের প্রয়োজন ছয় উইকেট আর স্বাগতিক ইংল্যান্ডের দরকার ২১৪ রান। দ্বিতীয় ইনিংসে ভারতের দেয়া ৩১৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে চার উইকেট হারিয়ে ১০৫ রানে চতুর্থ দিন শেষ করে ইংলিশরা।

দলীয় ১২ রানের মাথায় ওপেনার স্যাম রবসনকে ফেরান রবিন্দ্র জাদেজা। গ্যারি ব্যালেন্স ও অ্যালিস্টার কুক দলকে কিছুটা সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টার করলেও অধিনায়ক অ্যালিস্টার কুককে ২২ রানে থামিয়ে দেন ইশান্ত শর্মা। মোহাম্মদ সামির বলে উইকেটের পিছনে ধোনির কাছে ধরা পড়েন ব্যালেন্স (২৭)। এক রানে বিদায় নেন ইয়ান বেল।

স্কোর
ভারত: ২৯৫/১০ ও ৩৪২/১০
ইংল্যান্ড: ৩১৯/১০ ও ১০৫/৪
 
৭০ থেকে ৭২ রানের মধ্যে তিনটি মূল্যবান উইকেট হারায় ইংল্যান্ড। দিন শেষে ১৪ রানে উইকেটে আছেন জো রুট ও অপরপ্রান্তে ১৫ রানে আছেন মঈন খান। ১০৫ রান পর্যন্ত ব্যাট করে আর কোন অঘটন না ঘটিয়ে দিন শেষ করেন রুট ও খান।

ভারতের পক্ষে দু’ উইকেট নেন ইশান্ত শর্মা ও একটি করে নেন মোহাম্মদ সামি ও রবিন্দ্র জাদেজা।

এর আগে ৪ উইকেটে ১৬৯ রানে রোববার খেলতে নামে ভারত। ব্যক্তিগত ৯৫ রানে গিয়ে থামে মুরালি বিজয়ের ইনিংস। মাত্র পাঁচ রানের কারণে শতক বঞ্চিত হন তিনি।

অষ্টম উইকেটে জুটিতে ভুবনেশ্বর কুমার ও রবিন্দ্র জাদেজা করেন ৯৯ রান। রবীন্দ্র জাদেজার (৬৮) ও ভুবনেশ্বর কুমার (৫২) রান করে দলকে ফাইটিং স্কোর এনে দেন। পরপর দুই ওভারে এ দুজনকে ফেরান বেন স্টোকস। দ্বিতীয় ইনিংসে ভারত করে ৩৪২ রান।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, ২১ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।