ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবসরের ঘোষণা দিলেন বাটলার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
অবসরের ঘোষণা দিলেন বাটলার

ঢাকা: নিউজিল্যান্ড দলের সাবেক পেস বোলার ইয়ান বাটলার খেলা থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। মেরুদন্ডে ক্ষয়রোগের কারণে ২০০৪ সালে খেলা থেকে বাদ পড়েন তিনি।



২৩ বছর বয়সী বাটলার ব্ল্যাকক্যাপদের হয়ে দারুণ বল করতেন। বাটলার তার ক্যারিয়ারে ৮টি টেস্ট, ২৬ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৩ সালের জুনে ইংল্যান্ডের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।  

বাটলার বলেন,‘এটা উপযুক্ত সময়, শরীর আগের মত নেই। কষ্ট লাগছে কিন্তু এখনই সময় এসেছে অবসর নেয়ার। জীবনের পরবর্তি সময়টুকু পরিবার, বন্ধু ও সহকর্মীদের সঙ্গে কাটাতে চাই। ’

ইংল্যান্ডে বিপক্ষে ২০০২ সালে ক্যারিয়ার শুরু করেন। মেরুদন্ডে প্রচন্ড চোটের কারণে ২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিটকে পড়েন। ২০০৮-২০০৯ সালে আবার খেলা শুরু করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি।

ডানহাতি এ পেসার আট টেস্ট ২৪টি, ২৬ ওয়ানডেতে ২৮টি ও ১৯ টি-টোয়েন্টিতে ২৩টি উইকেট দখলে রাখেন। তার অবসরের ঘোষণাকে সঠিক বলছেন ওটাগো ক্রিকেটের সিইও রস ডিকেস।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ৯ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।