ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সমতায় ফিরে সিরিজ শেষ করল ক্যারিবিয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জুলাই ৭, ২০১৪
সমতায় ফিরে সিরিজ শেষ করল ক্যারিবিয়রা

ঢাকা: প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে ৩৯ রানে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১-১ সমতা নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শেষ করল ক্যারিবিয়রা।

স্যামুয়েল বাদ্রি, শেল্ডন কোট্রেল ও সুনিল নারিনের বলে ১৩২ রানে সবকটি উইকেট হারায় ব্ল্যাকক্যাপরা।

ওয়েস্ট ইন্ডিজ: ১৬৫/৬ (২০ ওভার)
নিউজিল্যান্ড: ১৩২/১০ (১৯.১ ওভার)
ফল: ওয়েস্ট ইন্ডিজ ৩৯ রানে জয়

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাটিং শুরুতে ডাওয়াইন স্মিথকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৯ রানে সাউথি বলে ফিরেন তিনি। এরপর দলকে সমনের দিকে এগিয়ে নেন লেন্ডল সিমন্স ও এন্ড্রে ফিøটচার। ৩৪ বলে ৩৬ রান করেন সিমন্স।

দলের পক্ষে সর্বাধিক ৬২ রান করেন ফ্লিটচার। ৪৯ বলে তিন ছয় ও তিন চারের বিনিময়ে করেন ৬২ রান। ব্রাভো ও পোলার্ড যথাক্রমে করেন ১৪ ও ১৩ রান। নির্ধারিত ২০ ওভার শেষে সংগ্রহ দাড়ায় ১৬৫ রান।

বল হাতে নিউজিল্যান্ডের পক্ষে দু’টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। একটি করে নিয়েছেন টিম সাউথি, কোরি এন্ডারসন, কেন উইলিয়াম ও ইশ সৌধি।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে সবগুলো উইকেট হারায় উইলিয়ামসন বাহিনী। দলের পক্ষে সর্বাধিক ৩৭ রান আসে অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে। এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম ও রস টেইলর উভয়ই করেন ২১ রান করে।

১১৩ রানের পর হুরমুড়িয়ে ভেঙ্গে পড়ে নিউজিল্যান্ড শিরিব। ১১৩ রান ১২৬ রান পর্যন্ত যেতে ৬ উইকেট হারায় নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তিনটি উইকেট শিকার করেন শেল্ডন কোট্রেল। দু’টি পান সুনিল নারিইন। একটি নেন বাদ্রি, রাসেল ও পোলার্ড। ম্যাচ সেরা হয়েছেন এন্ড্রে ফ্লিটচার ও সিরিজ সেরা হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ৭ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।