ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ ইতিহাসে দুইদলের দ্রুততম গোল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
বিশ্বকাপ ইতিহাসে দুইদলের দ্রুততম গোল

ঢাকা: আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির জোড়া গোল ও মার্কোজ রোজোর করা একমাত্র গোলে বুধবার ফোর্তো আলেগ্রে শহরের এস্তাদিও বেরিয়া-রিও স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ৩-২ এ জয় নিয়ে মাঠ ছাড়ে আলেসান্দ্রো স্যাবেলার শিষ্যরা। সুপার ঈগলদের পক্ষে জোড়া গোল করেন স্ট্রাইকার আহমেদ মুসা।



২৭তম জন্মদিন পালনের একদিন পরেই চারবার ব্যালন ডি’অর জেতা মেসি জোড়া গোল উৎযাপন করলেন। আর্জেন্টাইন অধিনায়কের পা থেকে দলের প্রথম গোল আসে ম্যাচের ৮০ সেকেন্ডে। এক মিনিট পরেই নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ মুসার পা থেকে সমতাসূচক গোল আসে।

ম্যাচের প্রথম পাঁচ মিনিটে দুই দলের গোল দুটি বিশ্বমঞ্চে প্রথমবার। তাই বলা হচ্ছে বিশ্বকাপ ইতিহাসে এ গোল দুটি দ্রুততম। আর আহমেদ মুসার গোলটি নাইজেরিয়ার বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ দ্রুততম সময়ের গোল।

এর আগে ২০০২ সালের দ. কোরিয়া ও তুরস্কের মধ্যকার বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে মাত্র ১১ সেকেন্ডে গোল করে বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড গড়েছিলেন তুরস্কের হাকান সুকুর।

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘন্টা, ২৬ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।