ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দলের উন্নতি ধরে রাখতে চান মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
দলের উন্নতি ধরে রাখতে চান মেসি

ঢাকা: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে উঠলেও দলের পারফরম্যান্সে আত্মতুষ্টিতে ভুগছেন না আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। বরং দলের খেলায় উন্নতি ধরে রাখার কথা বলেছেন তিনি।



বুধবার রাতে নাইজেরিয়ার বিপক্ষে ৩-২ গোলে জয় তুলে নিয়ে গ্রুপ পর্বের পুরো ৯ পয়েন্ট অর্জন করে চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোয় ওঠে মেসিবাহিনী। প্রথম ম্যাচে বসনিয়ার বিপক্ষে জয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানের সঙ্গে কষ্টার্জিত জয় পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিন‍া। বুধবার নাইজেরিয়ার বিপক্ষে মেসির জোড়া গোলে তিনটি গোল প্রতিপক্ষের জালে জড়ালেও পাল্টা দু’টি গোল হজম করতে হয়েছে মেসি-হিগুয়েন-ডি মারিয়াদের।

ডি-মারিয়া-হিগুয়েনদের আক্রমণের মুখে পাল্টা আক্রমণ চালিয়েও সুপার ঈগলরা তৃতীয় গোলটি শোধ করতে না পারায় ম্যাচ শেষে হাসিমুখেই মাঠ ছাড়ে লাতিন আমেরিকার ফুটবলের শীর্ষ পরাশক্তি দলটি।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় আর্জেন্টাইন অধিনায়ক মেসি জানান, তার দল শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করলেও খেলায় উন্নতি ধরে রাখবে।

‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে ওঠায় মেসিদের লড়তে হবে ‘ই’ গ্রুপের রানারআপ সুইজারল্যান্ডের বিপক্ষে।

প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে ওঠার সঙ্গে সঙ্গে দলীয় পারফরম্যান্সের খানিক উন্নতিতে নিজের উচ্চাকাঙ্ক্ষা গোপন রাখেননি মেসি।

সুপার ঈগলদের বিপক্ষে দুই গোল এবং টুর্নামেন্টে এখন পর্যন্ত চার গোল করা মেসি বলেন, নাইজেরিয়ানরা দুই গোল করলেও আমরা ভালো আর্জেন্টিনাকে দেখেছি। আমাদের উন্নতি ধরে রাখতে হবে।

তিনি বলেন, আমি মনে করি গত দুই ম্যাচ থেকে আমরা উন্নতি করেছি। আমরা একটি ভালো দলের (নাইজেরিয়া) সঙ্গে ভালো খেলেছি।

মেসি বলেন, আমরা এর আগে বলেছিলাম, স্ট্রাইকারদের আরও আক্রমণে যেতে হবে, কারণ আমরা গোলের জন্য জায়গা পাচ্ছিলাম না। আজ (বুধবার রাতে) আমরা সেটা পেয়েছি এবং আমাদের আরও কাজ করতে হবে যেন পরের ম্যাচে আমাদের গোল হজম করতে না হয়।

১৯৮৬ সালে সর্বশেষ বিশ্বকাপ জেতা আর্জেন্টিনা দলের এবারের বিশ্বকাপ জয়ের মিশনে নেতৃত্ব দিচ্ছেন মেসি। ইতোমধ্যে গ্রুপ পর্বে আর্জেন্টিনার দেওয়া ৬টি গোলের চারটিই এসেছে জাদুকর মেসির পা থেকে। যেকোনো সময়ের চেয়ে জাতীয় দলের হয়ে মেসি এই মুহূর্তে সেরা ফর্মে থাকায় তাকে ঘিরেই স্বপ্ন দেখতে শুরু করেছেন আর্জেন্টাইন ফুটবলপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ০৫১২ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।