ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নকআউটে সুইসদের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
নকআউটে সুইসদের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা

ঢাকা: শেষ ষোলোয় শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনার বিপক্ষে লড়তে হবে সুইজারল্যান্ডকে। পয়েন্ট টেবিলে ‘ই’ গ্রুপের রানারআপের আসনে থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠায় ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন ‍আর্জেন্টাইনদের বিপক্ষে খেলতে হবে তাদের।



নিজেদের শেষ ষোলো নিশ্চিতে বুধবার রাতে মানাউসের অ্যারেনা অ্যামাজোনিয়া স্টেডিয়ামে হন্ডুরাসের মুখোমুখি হয় সুইজারল্যান্ড। অনেক সমীকরণ থাকলেও শেষ পর্যন্ত তারকা উইঙ্গার জেরদান শাকিরির হ্যাটট্রিকের সুবাদে জয়ের মাধ্যমে পরবর্তী রাউন্ড নিশ্চিত করে সুইজারল্যান্ড।

এর আগে, রাত ১০টায় ফোর্তো আলেগ্রের এস্তাদিও বেরিয়া-রিও স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপে প্রথম রাউন্ডের শেষ খেলায় মুখোমুখি হয় আর্জেন্টিনা ও নাইজেরিয়া। ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে নাইজেরিয়ার বিপক্ষে জয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শীর্ষ ১৬-তে জায়গা করে নেয় আর্জেন্টাইনরা।

মেসিবাহিনী ‘এফ’ গ্রুপের শীর্ষ দল হওয়ায় ‘ই’ গ্রুপের রানারআপ সুইজারল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে নামতে হবে তাদের।

আগামী ১ জুলাই বাংলাদেশ সময় রাত ১০টায়  সাও পাওলো শহরের অ্যারেনা দে সাও পাওলো স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়াইয়ে নামবে মেসি-হিগুয়েন-আগুয়েরো-ডি মারিয়াদের আর্জেন্টিনা।

এখন অপেক্ষার পালা ১ জুলাইয়ের, সেদিনের লড়াইয়ে জয়ী হয়ে কারা আরেকধাপ এগোবে শিরোপা জয়ের পথে!

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।