ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শাকিরির হ্যাটট্রিকে শেষ ষোলোয় সুইসরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
শাকিরির হ্যাটট্রিকে শেষ ষোলোয় সুইসরা

ঢাকা: তারকা মিডফিল্ডার জেরদান শাকিরির দুর্দান্ত হ্যাটট্রিকের সুবাদে হন্ডুরাসের বিপক্ষে জয়লাভ করে শেষ ষোলোয় উঠে গেল সুইজারল্যান্ড। সুইসদের মুহুর্মুহু আক্রমণের মুখে হন্ডুরাস কয়েকটি পাল্টা ‍আক্রমণ করেও কোনো ফল না পাওয়ায় ৩-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে শাকিরি-ডরমিকদের দলটি।

নকআউটে আর্জেন্টিনার বিপক্ষে লড়তে হবে সুইজাল্যান্ডকে।

ম্যাচের প্রথমার্ধের তিন মিনিটের মাথায়ই পরপর দু’টি গোলের সুযোগ পেয়েছিল সুইসরা। অবশ্য ৬ মিনিটে গোলের সুযোগ আর হাতছাড়া করেননি শাকিরি। গোলপোস্টের ২৫ গজ দূর থেকে নেওয়া শটটি জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড।

৩১ মিনিটে একটি কাউন্টার অ্যাটাকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল উদযাপন করেন শাকিরি।

৪৩ মিনিটে বায়ার্ন মিউনিখে খেলা শাকিরির সুযোগ এসেছিল হ্যাটট্রিক করার। কিন্তু হন্ডুরাসের গোলকিপার ভালদারেসের নৈপ‍ুণ্যে সেটি হয়নি।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটেও পুরো ম্যাচে অসাধারণ খেলা শাকিরির শট রুখে দেন ভালদারেস। তবে ৭১ মিনিটে তাকে হ্যাটট্রিক থেকে বঞ্চিত করতে পারেননি হন্ডুরাসের খেলোয়াড়রা। এটি সুইজারল্যান্ডের হয়ে ৩৩ ম্যাচে শাকিরির ১২তম গোল।

ম্যাচ শেষ হওয়ার দশ মিনিট (৮০ মিনিটে) আগে হন্ডুরাসের বেঙ্গসটনের একটি জোরালো শট আটকে দেন সুইজারল্যান্ডের গোলকিপার বেনগালিও।

গ্রুপ ‘ই’ তে বাংলাদেশ সময় রাত ২টায় মানাউসে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় সুইজারল্যান্ড ও হন্ডুরাস। এই ম্যাচে হারের মধ্য দিয়ে খালি হাতে ঘরে ফিরতে হচ্ছে হন্ডুরাসের ফুটবলারদের। আর জয়ের মধ্য দিয়ে নকআউটে আর্জেন্টাইনদের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে সুইসদের।

বাংলাদেশ সময়: ০৩৫২ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad