ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শাকিরির গোলে এগিয়ে সুইজারল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
শাকিরির গোলে এগিয়ে সুইজারল্যান্ড

ঢাকা: খেলার মাত্র ৬ মিনিটের মাথায়ই হন্ডুরাসের জালে বল জড়ালেন সুইজারল্যান্ডের স্ট্রাইকার জেরদান শাকিরি। গ্রানিত জাকার দেওয়া পাসে প্রতিপক্ষের গোলপোস্টে বল পাঠিয়ে গোল উদযাপন করেন তিনি।

এই ম্যাচে জয়লাভ করলে পরবর্তী রাউন্ডে ওঠার সম্ভাবনা তৈরি হয়ে যাবে সুইজারল্যান্ডের।

অনেক সমীকরণ সামনে রেখে ই ‘গ্রুপে’ নিজেদের শেষ খেলায় মাঠে নেমেছে সুইজারল্যান্ড ও হন্ডুরাস। বাংলাদেশ সময় বুধবার রাত ২টায় মানাউসের অ্যারেনা অ্যামাজোনিয়া স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে তারা।

হন্ডুরাসের একাদশ: ভালদারেস, বেকেলস, ইজাগুয়েরি, গারিডো, বার্নাডেজ, ফিগুয়েরা, গারসিয়া, ক্লারোস, এসপিনোজা, কস্টলি ও বেঙ্গসটন।

সুইজারল্যান্ডের একাদশ: বেনাগলিও, লিসটেইনার, রুদ্রিগেজ, ইনলার, ডিজোরোও, ভন বার্গান, শাকিরি, বেহরামি, সেফেরোভিচ, জাকা ও মেহমেদি।

ধরে নেওয়া হচ্ছে, ফ্রান্স-ইকুয়েডর ম্যাচে যদি ফ্রান্স জয়লাভ করে সেক্ষেত্রে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে তাদের পরবর্তী রাউন্ডে লড়তে হবে ‘এফ’ গ্রুপের রানারআপ নাইজেরিয়ার বিরুদ্ধে। আর সুইজারল্যান্ড-হন্ডুরাস ম্যাচে সুইজারল্যান্ড জয়লাভ করলে তারা রানারআপ হয়ে উঠে ‍আসবে শেষ ষোলোয়। এক্ষেত্রে পরবর্তী রাউন্ডে আর্জেন্টাইনদের লড়তে হবে সুইসদের বিপক্ষে। তবে, ইকুয়েডর ও সুইজারল্যান্ডের মধ্যে পয়েন্ট সমান থাকায় এ দুই ম্যাচে ফরাসিরা কোনো ‘অঘটনে’র শিকার হলে সেক্ষেত্রে পরবর্তী রাউন্ডের যাওয়ার সমীকরণের টেবিলে বসতে অনেক বেশি গোল ব্যবধানে জিততে হবে সুইজারল্যান্ডকে। এমন নাটকীয় কিছু ঘটলে আর্জেন্টিনা-নাইজেরিয়ার পরবর্তী ম্যাচে কারা প্রতিদ্বন্দ্বী হচ্ছে সেটা নিশ্চিত হতে ম্যাচ শেষ পর্যন্তই অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad