ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পরের দুই ম্যাচে চোখ আর্জেন্টিনা-নাইজেরিয়ার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
পরের দুই ম্যাচে চোখ আর্জেন্টিনা-নাইজেরিয়ার

ঢাকা: একদল গ্রুপ চ্যাম্পিয়ন ও অপর দল রানারআপ হয়ে পরবর্তী রাউন্ডে উঠেছে। এখন পরবর্তী রাউন্ডে কাদের মুখোমুখি হতে হবে সেটা নিশ্চিত হতে বুধবার দিনের অপর দু’টি ‘ই’ গ্রুপের খেলায় চোখ রাখছে ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও রানারআপ নাইজেরিয়া।



বাংলাদেশ সময় রাত ২টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ‘ই’ গ্রুপের ফ্রান্স ও ইকুয়েডর, আর মানাউসের অ্যারেনা অ্যামাজনিয়া স্টেডিয়ামে মাঠে নামছে হন্ডুরাস ও সুইজারল্যান্ড।

এই দু’টি খেলার ফলাফলেই এফ গ্রুপ থেকে শেষ ষোলোয় ওঠা আর্জেন্টিনা ও নাইজেরিয়া জানতে পারবে পরবর্তী ম্যাচে কাদের বিরুদ্ধে লড়তে হবে তাদের।

ধরে নেওয়া হচ্ছে, ফ্রান্স-ইকুয়েডর ম্যাচে যদি ফ্রান্স জয়লাভ করে সেক্ষেত্রে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে তাদের পরবর্তী রাউন্ডে লড়তে হবে ‘এফ’ গ্রুপের রানারআপ নাইজেরিয়ার বিরুদ্ধে। আর সুইজারল্যান্ড-হন্ডুরাস ম্যাচে সুইজারল্যান্ড জয়লাভ করলে তারা রানারআপ হয়ে উঠে ‍আসবে শেষ ষোলোয়। এক্ষেত্রে পরবর্তী রাউন্ডে আর্জেন্টাইনদের লড়তে হবে সুইসদের বিপক্ষে। তবে, ইকুয়েডর ও সুইজারল্যান্ডের মধ্যে পয়েন্ট সমান থাকায় এ দুই ম্যাচে ফরাসিরা কোনো ‘অঘটনে’র শিকার হলে সেক্ষেত্রে পরবর্তী রাউন্ডের যাওয়ার সমীকরণের টেবিলে বসতে অনেক বেশি গোল ব্যবধানে জিততে হবে সুইজারল্যান্ডকে। এমন নাটকীয় কিছু ঘটলে আর্জেন্টিনা-নাইজেরিয়ার পরবর্তী ম্যাচে কারা প্রতিদ্বন্দ্বী হচ্ছে সেটা নিশ্চিত হতে ম্যাচ শেষ পর্যন্তই অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad