ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইরানকে বিদায় করে সান্ত্বনার জয় বসনিয়ার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
ইরানকে বিদায় করে সান্ত্বনার জয় বসনিয়ার

ঢাকা: আজকের খেলার শুরু থেকে জয়ের ব্যাপারে আশাবাদী ছিলো ইরান। কেননা এ ম্যাচে যদি বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে গোলের ব্যবধান জয় নিশ্চিত করতে পারতো তাহলে হয়তো সম্ভাবনা থাকতো দ্বিতীয় রাউন্ডে যাওয়ার।

তবে না প্রথম রাউন্ডের শেষ ম্যাচে বিশ্বকাপের প্রথম জয় তুলে নিলেন বসনিয়া।

৩-১ গোলের ব্যবধানে ইরানকে বিদায় করে সান্ত্বনার জয় নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করলো বসনিয়া-হার্জিগোভিনা।

বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় ইউরোপীয় দলটির বিপক্ষে সালভেদরের অ্যারেনা ফন্তে নোভায় মাঠে নেমেছিল এশিয়ার প্রতিনিধিরা।

প্রথমার্ধে ২৩ মিনিটেই গোল করে বসনিয়াকে এগিয়ে নেন তারকা খেলোয়াড় জেকো। এডিন জেকোর গোলের দুই মিনিট পরেই সোজায়েইর একটি শট গোলবারে লাগলে ব্যাবধান দ্বিগুণ করতে ব্যর্থ হয় বসনিয়া।

বসনিয়া প্রথমার্ধ শেষ করে ১-০ গোলে এগিয়ে থেকে। প্রথমার্ধে তেমন কোনো সুবিধা করতে না পারা ইরান দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে আবারো গোল হজম করে। মিরালেম প্যানজিকের গোলে ব্যাবধান দ্বিগুণ করে বসনিয়া।


ম্যাচের ৬৬ মিনিটে সুসিকের নিচু একটি ক্রস থেকে গোল আদায় করে নিতে পারেন নি জেকো-প্যানজিক জুটি। তবে ৮১ মিনিটে উল্টো গোল খেয়ে বসে তারা। ইরানের হয়ে গোলটি করেন রেজা গুচান্নেজাদ।

খুব বেশিক্ষণ ব্যবধান কমিয়ে রাখতে পারেনি ইরান। ম্যাচের দুই মিনিট পেরুতে না পেরুতেই ৮৩ মিনিটে গোল করে বসনিয়া এগিয়ে নেন ভ্রাসাজেভিচ। এই গোলের ফলে ৩-১ এ এগিয়ে থাকে বসনিয়া।

তবে এই জয়ের পরও দ্বিতীয় রাউন্ডে যেতে পারল না বসনিয়া। গ্রুপ ‘এফ’ থেকে দ্বিতীয় রাউন্ডে শীর্ষ দল হিসেবে আর্জেন্টিনা ও রানারআপ হিসেবে নাইজেরিয়া খেলবে।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।