ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

৩-২ গোলে এগিয়ে আর্জেন্টিনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৪
৩-২ গোলে এগিয়ে আর্জেন্টিনা

ঢাকা: তারকা স্ট্রাইকার আহমেদ মুসার দ্বিতীয় গোলে আর্জেন্টাইনদের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে নাইজেরিয়ানরা। খেলার ৪৭ মিনিটের মাথায় দলের পক্ষে এবং নিজের দ্বিতীয় গোল উদযাপন করেন মুসা 

তবে তার এ উদযাপন বেশিক্ষণ স্থায়ী হয়নি।

৫০ মিনিটের মাথায়ই দলের পক্ষে তৃতীয় এবং বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন মার্কেজ রোজ। খেলায় এখন পর্যন্ত ৩-২ গোলে এগিয়ে আর্জেন্টিনা।

আর্জেন্টাইনদের পক্ষে দুই গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। এর ফলে বিশ্বকাপে মেসি এবং নেইমারে গোল ৪-৪ এ সমাম সমান।

প্রথমার্ধের শেষ মুহূর্তে নাইজেরিয়ার জালে দ্বিতীয়বারের মতো বল জড়ালেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার গোলে প্রথমার্ধ শেষে ২-১ গোলে এগিয়ে গেল আর্জেন্টাইনরা। সুপার ঈগলদের পক্ষে একমাত্র গোলটি করেছেন আহমেদ মুসা।

প্রথমার্ধে ম্যাচের তিন মিনিটেই গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ব্রাজিল বিশ্বকাপে এটি ছিল মেসির তৃতীয় গোল।

 

 

অ্যাঞ্জেল ডি মারিয়ার শট নাইজেরিয়ার গোলকিপার ঠেকিয়ে দিলে তা পোস্টবারে লেগে মেসির কাছে ফিরে আসে। বার্সেলোনার স্ট্রাইকার ফিরতি বল দশগজ দূর থেকে জালে পাঠাতে সময়ক্ষেপণ করেননি।

এর এক মিনিট পরেই দারুণবাবে সমতায় ফিরে নাইজেরিয়া। আহমেদ মুসার ১৬ গজ দূর থেকে নেওয়া বাঁকানো শট আটকাতে ব্যর্থ হয় আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো।

ম্যাচের দশ মিনিটে আবারো গোলের সুযোগ পেয়েছিল আর্জেন্টাইনরা। তবে হিগুইন-মেসির এ প্রচেষ্টা সফল হয়নি। ২৬ মিনিটেও ডি মারিয়ার ক্রস থেকে পায়ে বল নিতে পারেন নি মেসি।

৩০ মিনিটে ডি মারিয়ার আরেকটি শট নাইজেরিয়ান গোলরক্ষক রুখে দেন। ৪২ মিনিটে মেসির নেয়া বাঁকানো একটি ফ্রি কিক চমৎকার ভাবে ক্লিয়ার করেন নাইজেরিয়ান গোলরক্ষক এনিয়েমা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে মেসিকে অবৈধভাবে বাধা দেওয়ায় ফ্রি কিক পায় আর্জেন্টিনা। আর্জেন্টাইন অধিনায়কের নেওয়া এবারের ফি কিক রুখে দিতে ব্যর্থ হন নাইজেরিয়ান গোলরক্ষক এনিয়েমা। বল জালে জড়ালে ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টাইনরা। এই গোলে মেসির এবারের বিশ্বকাপে চার গোল হল।

‘এফ’ গ্রুপে প্রথম রাউন্ডের শেষ খেলায় মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং নাইজেরিয়া। আর্জেন্টিনা এরই মধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেও আজকের ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে টপ ১৬-তে যাবে।

বুধবার রাত ১০টায় ব্রাজিলের ফোর্তো আলেগ্রে শহরের এস্তাদিও বেরিয়া-রিও স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এ ম্যাচটি।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।