ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনাল্ডোর রেকর্ডে ভাগ বসালেন ক্লোসা

কবির হোসেন, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, জুন ২২, ২০১৪
রোনাল্ডোর রেকর্ডে ভাগ বসালেন ক্লোসা রোনাল্ডো ও মিরোস্লাভ ক্লোসাও

বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক এখন আর শুধু রোনাল্ডো নয়। তার সঙ্গে ভাগ বসিয়েছেন জার্মান তারকা স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসাও।



ঘানার বিরুদ্ধে শনিবার মধ্যরাতের হাইভোল্টেজ ম্যাচে গোল করে ব্রাজিলের সর্বকালের অন্যতম খেলোয়াড় রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন ৩৬ বছর বয়সী ক্লোসা। পেছনে ফেললেন স্বদেশী জার্ড মুলারকে।

খেলায় জার্মানি ২-১ গোলে পিছিয়ে থেকে ৭০ মিনিটে মাঠে নামানো হয় জার্মান অস্ত্র ক্লোসাকে। নামার মাত্র ১ মিনিটের মাথায় গোল করে দলকে সমতায় ফেরান ২০০৬ বিশ্ব কাপজয়ী ক্লোসা।  

এখন রোনাল্ডো-ক্লোসা দুইজনেরই গোল সংখ্যা ১৫-১৫। রোনাল্ডো যেহেতু অবসরে তাই আর একটি গোল করতে পারলেই বিশ্বকাপে ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক হবেন ইটালিয়ান ক্লাব লাজিও এর তারকা খেলোয়াড়।

অবশ্য ক্লোসা রোনাল্ডোরে চেয়ে এক ম্যাচ ও বিশ্বকাপ বেশি খেলেছেন।   রোনাল্ডো তিন বিশ্বকাপে ১৯ ম্যাচ খেলে দশমিক ৭৯ গড়ে গোল করেছেন ১৫টি। আর ক্লোসা চার বিশ্বকাপে ২০ ম্যাচ খেলে দশমিক ৭৫ গড়ে গোল করেছেন ১৫টি।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।