ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোল পেতে মরিয়া আর্জেন্টিনা, পাল্টা আক্রমণে ইরান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, জুন ২১, ২০১৪
গোল পেতে মরিয়া আর্জেন্টিনা, পাল্টা আক্রমণে ইরান ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমার্ধ গোলশুন্য থাকার পর আক্রমণের নতুন কৌশল নিয়ে দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া হয়ে উঠেছে আর্জেন্টিনা। তবে ইরানও তাদের আক্রমণের ধার কিছুটা বাড়িয়েছেন।



প্রথমার্ধে বেশির ভাগ সময় বল আর্জেন্টিনার দথলে থাকলেও ইরানের জাল খুঁজে পাননি মেসি বাহিনী।

আক্রমণাত্মক আর্জেন্টিনাকে রক্ষণাত্মক ভাবে মোকাবেলা করছে অপেক্ষাকৃত কম শক্তিশালী দল ইরান। তবে খেলার

খেলার শুরু থেকে একের পর এক আক্রমণ চালিয়ে যায় আর্জেন্টিনা। আর আক্রমণের চাপ সামলাপে গলদঘর্ম হচ্ছে ইরান। ম্যাচের ১৩ মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টাইনরা। ফারনান্দো গ্যাগো এবং গঞ্জালো হিগুয়েনের প্রচেষ্টা ব্যর্থ হয়।

ম্যাচের ১৯ ও ২২ মিনিটে ডি মারিয়া ও হিগুয়েন-এগুয়েরোর দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ৩২ মিনিটে গোলবারের ২৫ গজ দূরে থেকে একটি ফ্রি-কিক পেলেও গোল বঞ্চিত হয় মেসিবাহিনী।

পুরো সময় আর্জেন্টিনার পায়ে বল থাকলে ইরান তাদের রক্ষণভাগ সামলাতে ব্যস্ত ছিল। এর মাঝেও ৪২ মিনিটে পাওয়া একটি কর্ণার কিক থেকে কুইরোজ শিষ্যরা গোল আদায় করে নেয়ার সুযোগ নষ্ট করে।

বিশ্বকাপের ২০তম আসরের ‘এফ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় খেলায় মাঠে নেমেছে ফেভারিট আর্জেন্টিনা ও ইরান। এর আগে আর্জেন্টিনা ২-১ গোলে হারিয়েছে বসনিয়া-হার্জেগোভানিয়াকে। প্রতিপক্ষ ইরান ড্র করেছে নাইজেরিয়ার সঙ্গে।

শনিবার রাত ১০টায় ব্রাজিলের বেলো হরিজন্তে মাঠে মুখোমুখি হয় এ দু’দল।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad