ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২২১ রানে পিছিয়ে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ২১, ২০১৪
২২১ রানে পিছিয়ে ইংলিশরা ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ড-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংলিশ পেসার ব্রডের হ্যাটট্রিক আর লাম প্লাংকিটের পাঁচ উইকেটের সুবাদে ২৫৭ রানে অল-আউট হয় অতিথি দল। কুমার সাঙ্গাকার ব্যাটে ৭৯ আর চান্দিমাল ৪৫ রানে ভর করে বড় সংগ্রহ করতে পারিনি শ্রীলঙ্কা।

লর্ডস টেস্টে নাটকীয় ড্রর পর দ্বিতীয় টেস্টে ইংলিশ বোলারদের সামনে তেমন কেও বাধা হয়ে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা।

শ্রীলঙ্কা: ২৫৭
ইংল্যান্ড: ৩৬/০ (১৫.০ ওভার)

দ্বিতীয় টেস্টের প্রথম দিন ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ৩৭ রানে ওপেনার সিলভাকে এবং ৫৬ রানে অপর ওপেনার করুনারেত্নেও সাজ ঘরে ফেরে। তিন নাম্বারে ব্যাটিংয়ে আসা সাঙ্গাকারা ঘুরে দাড়ানোর চেষ্ট করেন। এই বাঁহাতির ব্যাটে ভর করে শ্রীলঙ্কা বড় রানের সংগ্রহের পথে এগোলেও ১০৮ রানে পরপর দুই উইকেটের পতন হলে আবারো বড় বিপর্যয়ে পড়ে ম্যাথুস বাহিনী।

লঙ্কার পক্ষে সাঙ্গাকার সর্বোচ্চ ৭৯ রান করলেও তার সাথে তেমন কোন খেলোয়াড় ঘুরে দাড়াতে পারেনি। চান্দিমাল ৫৫ বলে ৪৫ আর ম্যাথুস ২৮ বলে ২৬ রান করেন।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ বাঁহাতি পেসার লাম প্লাংকিট পাঁচ উইকেট তুলে নেন। এছাড়াও ব্রড তিনটি এবং অ্যান্ডারসন দুইটি করে উইকেট নেন।

২৫৭ রানের বাধা টপকাতে ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ১৫ ওভারে ৩৬ রান তুলেছে। অধিনায়ক অ্যালিস্টার কুক অপরাজিত ১৪ এবং রবসন ২১ রানে ব্যাটিংয়ে রয়েছেন। ইংল্যান্ড দলকে শ্রীলঙ্কার সামনে প্রথম ইনিংসে লিড ছুড়ে দিতে আরো ২২১ রান তাড়া করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ২১ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।