ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলের ম্যাচ

জনি সাহা, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, জুন ২১, ২০১৪
এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলের ম্যাচ

ঢাকা: ফুটবল বিশ্বকাপের এবারের আসরের ৬৪টি ম্যাচের মধ্যে ইতোমধ্যে ২৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত গোল হয়েছে ৭৭টি।

এই ৭৭টি গোলের মধ্যে ৭টি গোলই হয়েছে শুক্রবার রাতে ফ্রান্স ও সুইজাল্যান্ডের মধ্যকার গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে।

এই ম্যাচে একটি গোল করে আসরের তিন গোলদাতার (সর্বোচ্চ) তালিকায় চলে গেছেন ফ্রান্সের স্ট্রাইকার করিম বেনজেমা। তালিকায় প্রথম থেকেই রয়েছেন নেদারল্যান্ডের রভিন ফন পার্সি ও অ্যারিয়েন রোবেন। রয়েছেন পর্তুগালের বিপক্ষে এক ম্যাচেই তিন গোল দিয়ে এবারের বিশ্বকাপে প্রথম হ্যাট্রিকের মালিক জার্মান স্ট্রাইকার থমাস মুলারও।

শুক্রবারের এ ম্যাচের মধ্য দিয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যেমন বেনজেমা অবস্থান নিয়েছেন তেমনি গোল পরিসংখ্যানেও ম্যাচটি এগিয়ে গেলে।

এখন পর্যন্ত বিশ্বকাপে অনুষ্ঠিত ম্যাচগুলোর মধ্যে এ ম্যাচেই সর্বাধিক ৭টি গোল হয়েছে। এর মধ্যে সুইসদের জালে পাঁচবার বল জড়িয়েছে ফরাসিরা। আর প্রতিপক্ষের জালে সান্ত্বনাসূচক দুইবার বল জড়াতে সক্ষম হয় সুইসরা।

এর আগে, ১৩ জুন স্পেন-নেদারল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত ম্যাচটি ছিল এ আসরের সর্বোচ্চ ৬ গোলের ম্যাচ। ওই ম্যাচে পাঁচটি গোল হজম করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। যদিও পেনাল্টি থেকে পাওয়া একমাত্র গোল শোধ করতে পেরেছিল স্প্যানিশরা।

বিশ্বকাপে এক ম্যাচে সর্বাধিক ১১ গোলের রেকর্ড রয়েছে হাঙ্গেরি-জার্মানি ম্যাচে। ১৮৫৪ সালের ওই ম্যাচে আট গোল হজম করে জার্মানি। এছাড়া, ১৯৫৮ সালে ফ্রান্স-প্যারাগুয়ে ম্যাচে হয় ১০ গোল।

বাংলাদেশ সময়: ০৬১৭ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad