ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সমতায় ফেরলো ক্যারিবিয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, জুন ২১, ২০১৪
সমতায় ফেরলো ক্যারিবিয়রা

ঢাকা: তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটে হেরেছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ১৮৬ রানে জয় পেয়েছিল নিউজিল্যান্ড।

যার ফলে ১-১ সমতায় ফিরলো দু’দল। টেইলর, বেন ও রোচের বলে কুপকাত হয়েছে নিউজিল্যান্ড ব্যাসটম্যানরা।

নিউজিল্যান্ড: ২২১ ও ৩৩১
ওয়েস্ট ইন্ডিজ: ৪৬০ ও ৯৫
ফল: ওয়েস্ট ইন্ডিজ ১০ উইকেটে জয়ী।

ত্রিনিদাদের পোর্ট অব স্পেন, কুইন্সপার্ক ওভালে টেস্টের পঞ্চম দিনের শুরুতে কোন উইকেট না হারিয়ে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। বলা চলে জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ২২১ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ৪৬০ রান। ফলে স্বাগতিকরা ২৩৯ রানের বড় লিড পায়।

কিউইদের প্রথম ইনিংসে সর্বোচ্চ রান আসে ওপেনার টম লাথামের ব্যাট থেকে। এছাড়া কেন উইলিয়ামসন করেন ৪২ রান ও রস টেইলর করেন অপরাজিত ৪৫ রান।

দুই ইনিংসে মিলিয়ে ক্যারিবীয়দের হয়ে ছয় উইকেট তুলে নেন জেরম টেলর। এছাড়া সুলেমান বেন নেন তিনটি এবং শ্যানন গ্যাব্রিয়েল নেন দুটি উইকেট।

প্রথম ইনিংসে ব্রেথওয়েট ও ড্যারেন ব্রাভোর জোড়া শতকে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৪৬০ রান। কিউই বোলার ইশ সোধী নেন চারটি উইকেট।

২৩৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে নিউজিল্যান্ড। চতুর্থ দির শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৫৭ রান। দলের হয়ে সর্বোচ্চ রান এসেছে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ৫২ রান করে উইলিয়ামসন বিদায় নিলেও রস টেইলর ৩৬, টম ল্যাথাম ৩৬ রান করেন।

বিনা উইকেটে ওয়েস্ট ইন্ডিজ জয় পায়, ৮০ রানে ক্রিশ গেইল ও ১৪ রানে ইউকেটে ছিলেন ক্রিং ব্রাথওয়েল। ম্যাচ সেরা হন ব্লাকউড।

বাংলাদেশ সময়: ০৬১৮ ঘণ্টা, ২২ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।