ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

স্পেনের জালে চিলির প্রথম গোল-পেরেক

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
স্পেনের জালে চিলির প্রথম গোল-পেরেক

ঢাকা: কপাল কি পুড়তে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের? স্পেন কি তাহলে এবারের বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিচ্ছে? এসব প্রশ্নের উত্তর দিলেন চিলির এদুয়ার্দো ভারগাস। খেলার মাত্র ২০ মিনিটের মাথায় আলেক্স সানচেজের বাড়িয়ে দেওয়া বল পেরেকের মতো তিনি ঠুকে দিলেন স্প্যানিশদের জালে।

আর তাতে হতাশ স্প্যানিশদের সম্মুখে প্রথমবারের মতো চরম উল্লাসে মেতে ওঠে চিলি।

ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় সানচেজ ম্যাচের ও চিলির পক্ষে প্রথম কর্নার কিক করেন। পরবর্তী মিনিটে স্পেনের অ্যাজপিলিকুয়েটা ফাউল করেন। ১১ মিনিটে অফসাইডের ফাঁদে পা দেন চিলির ইসলা।

খেলার ১৫ মিনিটে আলানসোর শট দৃঢ়তার সঙ্গে ঠেকিয়ে দেন চিলির গোলরক্ষক ব্র্যাভো।

ডিফেন্ডার জেরার্ড পিকে ও অ্যাটাকিং মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে ছাড়াই চিলির বিপক্ষে মাঠে খেলছে স্পেন।

৪-৪-২ ফরমেশনে খেলা স্প্যানিশদের পক্ষে মাঠে নেমেছেন-অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস, মার্টিনেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, পেদ্রো, জাভি আলানসো, সার্জিও রামোস, বাসকেটস, জোর্ডি আলবা, দিয়েগো কস্তা, সিলভা ও অ্যাজপিলিকুয়েটা।

স্প্যানিশদের তত্ত্বাবধান করছেন গতবারের বিশ্বকাপজয়ী কোচ ভিনসেন্তে দেল বস্ক।

অপরদিকে চিলিও খেলছে ৪-৪-২ ফরমেশনে। তাদের পক্ষে মাঠে নেমেছেন-অধিনায়ক ব্র্যাভো, মেনা, ইসলা, সিলভা, আলেক্স সানচেজ, ভিডাল, ভারগাস, মেডেল, জারা, আরানগুইজ ও দায়াস।

চিলিদের কোচের দায়িত্বে রয়েছেন হোর্হে সাম্পাওলি।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।