ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডাচরাই সকারুদের চাপে!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
ডাচরাই সকারুদের চাপে!

ঢাকা: কী হওয়ার কথা ছিল, আর হচ্ছেটা কী? যে রোবেন-ভনপার্সি-স্নেইডাররা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৫-১ গোলে উড়িয়ে দিয়ে হাওয়ায় উড়ছিলেন, সেই কমলা বিপ্লবীদেরই দ্বিতীয় ম্যাচে মাটিতে নামিয়ে এনেছেন সকারু ফুটবলাররা।

পোর্তো আলেগের এস্তাদিও বেইরা-রিও স্টেডিয়ামে প্রথমে গোল করেও স্বস্তিতে নেই ডাচরা।

২০ মিনিটের মাথায় তাদের দেওয়া গোলের শোধ মুহূর্তেই করার পর বারবার আক্রমণ চালিয়ে যাচ্ছে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ‘ফুটবলদস্যুরা’।

স্পেনের সঙ্গে ম্যাচে যে ডাচদের দেখা গেছে মুহুর্মূহু আক্রমণে যেতে, সেই নেদারল্যান্ডসকেই সকারুদের বিপক্ষে রক্ষণভাগ সামলাতে হিমশিম খেতে দেখা দিচ্ছে।

ডাচদের পক্ষে রোবেনের করা গোল কয়েক সেকেন্ডের মধ্যে শোধ করে থেমে নেই সকারু ফরোয়ার্ড ফুটবলার টিম কাহিল। ব্রুসিয়ানোদের নিয়ে বারবার হানা দিচ্ছেন নেদারল্যান্ডসের রক্ষণভাগে। তাসের ঘরের মতো ভেঙে দিতে চাইছেন রোবেন-ভন পার্সিদের গোলপোস্ট। ৩০ মিনিটে ব্রুসিয়ানোর শট লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়েই যেত সকারুরা।

প্রতিবেদনটি লেখার সময় প্রথমার্ধের খেলা শেষ। ১-১ গোলে সমতায় খেলা।

বাংলাদেশ সময় বুধবার রাত ১০টায় পোর্তো আলেগ্রের এস্তাদিও বেইরা-রিও স্টেডিয়ামে শুরু হয় নেদারল্যান্ডস-অস্ট্রেলিয়া ম্যাচ।

নেদারল্যান্ডসের পক্ষে মাঠে নেমেছেন-ইয়েম্পার সিইয়েসেন (গোলরক্ষক), রন ভ্লার, ডি ভ্রিজ, মার্টিনিস ইন্দি, দালি ব্লাইন্দ, দে জং, ড্যারিল জানমাত, দে গুজম্যান, রবিনভন পার্সি (অধিনায়ক), ওয়েসলি স্নেইডার ও অ্যারিয়েন রোবেন।

কমলা বিপ্লবীরা খেলছে কোচ লুই ফন হালের তত্ত্বাবধানে।

অপরদিকে সকারুর পক্ষে মাঠে নেমেছেন- ম্যাথু রায়ান (গোলরক্ষক) জ্যাসন ডেভিডসন, চাহিল, ম্যাথু স্পিরানোভিচ, মাইল জেডিনাক (অধিনায়ক), ম্যাককে, ম্যাকগাওয়ান, উইলকিনসন ও ব্রেসিয়ানো।

দলটির কোচের দায়িত্বে রয়েছেন আনজে পোস্তেকোগলু।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।