ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেদারল্যান্ডস-অস্ট্রেলিয়া একাদশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
নেদারল্যান্ডস-অস্ট্রেলিয়া একাদশ

ঢাকা: কিছুক্ষণ পরেই মাঠে নামছে এবারের ফুটবল বিশ্বকাপের হট ফেভারিট নেদারল্যান্ডস ও দুর্বল দল অস্ট্রেলিয়া।

গ্রুপ বি’র দল দু’টির দ্বিতীয় ম্যাচ এটি।

নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ডাচরা। অপর দিকে চিলির সঙ্গে ৩-১ গোলে হেরে গ্রুপের তলানিতে অবস্থান করছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচে জয়লাভ করলে কমলা বিপ্লবীদের পরবর্তী রাউন্ডে ওঠা অনেকটা নিশ্চিত হয়ে যাবে। তবে সকারুদের জন্য ম্যাচটি বাঁচা-মরার, অর্থাৎ হারলেই বিশ্বকাপ থেকে বিদায় অনেকটা নিশ্চিত।

চলতি বিশ্বকাপের পারফরম্যান্সে নেদারল্যান্ড এগিয়ে থাকলেও হেড-টু-হেড পরিসংখ্যান কিন্তু অস্ট্রেলিয়ার পক্ষে। এর আগে, দু’দলের তিন বারের লড়াইয়ে একবার জয়ী হয়েছে অস্ট্রেলিয়া। অপর দুই লড়াই ড্র হওয়ায় বিমর্ষই থাকতে হয়েছে ডাচদের।

অন্তত নিজেদের অতীত পরিসংখ্যান থেকে উদ্বুদ্ব হয়ে এ ম্যাচে অস্ট্রেলিয়া ঘুরে দাঁড়াতে চাইবেই বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময় বুধবার রাত ১০টায় পোর্তো আলেগ্রের এস্তাদিও বেইরা-রিও স্টেডিয়ামে শুরু হওয়া দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের পক্ষে মাঠে নামছেন-ইয়েম্পার সিইয়েসেন (গোলরক্ষক), রন ভ্লার, ডি ভ্রিজ, মার্টিনিস ইন্দি, দালি ব্লাইন্দ, দে জং, ড্যারিল জানমাত, দে গুজম্যান, রবিনভন পার্সি (অধিনায়ক), ওয়েসলি স্নেইডার ও অ্যারিয়েন রোবেন।

কমলা বিপ্লবীরা খেলছে কোচ লুই ফন হালের তত্ত্বাবধানে।

অপরদিকে সকারু পক্ষে মাঠে নামছেন- ম্যাথু রায়ান (গোলরক্ষক) জ্যাসন ডেভিডসন, চাহিল, ম্যাথু স্পিরানোভিচ, মাইল জেডিনাক (অধিনায়ক), ম্যাককে, ম্যাকগাওয়ান, উইলকিনসন ও ব্রেসিয়ানো।

দলটির কোচের দায়িত্বে রয়েছেনআনজে পোস্তেকোগলু।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।