ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্রোয়েশিয়া-ক্যামেরুনের ‘ডু অর ডাই’ ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
ক্রোয়েশিয়া-ক্যামেরুনের ‘ডু অর ডাই’ ম্যাচ

ঢাকা: একটি করে ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি কেউ। লাড়াই টিকে থাকতে তাই জয়ের বিকল্প ভাবছে না ক্রোয়েশিয়া-ক্যামেরুন।



ক্রোয়েশিয়া আজ মাঠে নামবে তাদের পূর্ণ শক্তির দল নিয়ে। ইনজুরি কাটিয়ে দলে থাকছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচ। ব্রাজিলের বিপক্ষে ম্যাচে তাকে পায়ের সমস্যার কারণে তুলে নেওয়া হয়েছিল। ধারণা করা হচ্ছিল ক্যামেরুনের সঙ্গে পরবর্তী ম্যাচ বোধহয় দর্শক হয়ে দেখতে হবে তাকে। তবে সুখবর হলো তিনি দলে থাকছেন। মধ্যমাঠে তিনি শক্তি বাড়াবেন ইভান রেকিটিকের সঙ্গে।

স্ট্রাইকার মারিও ম্যানডুকির খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও এ ম্যাচে খেলবেন তিনি। উদ্বোধনী ম্যাচ মিস করলেও ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন লেফট ব্যাক ড্যানিজেল প্রানজিক।

খেলার জন্য মুখিয়ে থাকা প্রানজিক বলেন, সাইডলাইনে বসে ম্যাচ দেখা সত্যি কষ্টকর। এটা আমাদের জন্য ‘ডু অর ডাই’ ম্যাচ। জিত ছাড়া বিকল্প নেই। বায়ার্ন ফরোয়ার্ড ম্যানডুকিক ছাড়া ক্রোয়েশিয়া অন্য টিম। তার কোনো বিকল্প নেই।

অপরদিকে গুরুত্বপূর্ণ এই ম্যাচে স্ট্রাইকার স্যামুয়েল ইতোকে পাচ্ছে না আফ্রিকান ‘সুপার  ঈগল’ ক্যামেরুন। দলের অধিনায়ক সম্পর্কে কোচের বক্তব্য, আমরা খেলার ঠিক আগে ঠিক করব ইতো খেলবেন কিনা। এটা কোনো রহস্য নয়, এটা আমাদের অস্ট্রিয়ায় প্রস্তুতি শিবিরের সময়ের মতোই সমস্যা।

আমাদের কিছু পরিবর্তন প্রয়োজন। আমাদের আরও ভালোভাবে এই ম্যাচে পজিশন ঠিক করতে হবে। যোগ করেন তিনি।

বাংলাদেশ সময় রাত ৪টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ক্রোয়েশিয়ার সম্ভাব্য দল
স্টিপ পেলেতিকোসা, দারিজো সরনা,  ভেডরান করলুকা, দিজেন লভরেন, সিমে ভরসালকো, লুকা মড্রিচ , ইভান রাকিটিক, ওলিক,  মাটেও কোভাচিচ, ইভান প্যারিসিচ, ম্যানডুকিক।

কোচ: কোভাক নিকো ( ক্রোয়েশিয়া)।

ক্যামেরুনের সম্ভাব্য একাদশ:
ইতানজিডি (গোলরক্ষক), চেডজো, ডিজেগুইয়ে, ’নকোলো,’মবিয়া, অ্যাসো একোত্তো, অ্যালেক্স সং, ইনো, ম্যাকউন, ইতো, আবুবকার।

কোচ: ফোলবার ফিঙ্কে

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।