ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ড্রর পথে লর্ডস টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৪
ড্রর পথে লর্ডস টেস্ট

ঢাকা: লর্ডস টেস্টে শ্রীলঙ্কার সামনে বড় রানের লক্ষ্য ছুঁড়ে দিচ্ছে স্বাগতিক ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে দুই উইকেট হাতে রেখে ৩৮৯ রানের বড় সংগ্রহের পথে অ্যালিস্টার কুক বাহিনী।

প্রথম ইনিংসে জোঁ রুটের অপরাজিত জোড়া শত আর ম্যাট প্রিয়রের ৮৬ রানের সুবাদে বড় রানের লিড দেয় অতিথীদের। দ্বিতীয় ইনিংসে উইকেটের ধস নামলেও প্রথম ইনিংসের রানের সুবাদে দ্বিতীয় ইনিংসে বেশ ভাল রানের পুঁজির সুবাস পাচ্ছে ইংলিশরা।

ইংল্যান্ড: ৫৭৫/৯ ডি.
শ্রীলঙ্কা: ৪৫৩ 
এবং চতুর্থ দিন শেষে: ২৬৭/৮ (৬৯.০)

স্বাগতিকদের প্রথম ইনিংসের ৫৭৫ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৫৩ রানে অলআউট হয়ে যায় অথিতি দল। কুমার সাঙ্গাকারা আর অধিনায়ক ম্যাথুস এর জোড়া শতকেও অথিতিদের লিড নেওয়া হয়নি। ১২২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে কুক বাহিনী। খুব সুবিধা করতে না পারলেও আগের ইনিংসের সুবাদে ৩৮৯ রানের লিড নিয়ে শেষ দিন মাঠে নামবে ইংলিশরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের নিয়মিত উইকেট পড়তে থাকে। ১২১ রানে ছয় উইকেট হারালে সপ্তম উইকেট জুঁটিতে আসে ৭৮ রান। তারপর ৩৫ রানে হেরাথ জরডানকে সাজঘরে ফেরালে অষ্টম উইকেট জুঁটিতে ব্যালেন্সির অপরাজিত শতকে আসে ৫৭ রান।

লঙ্কার পক্ষে সর্বচ্চো চার উইকেট নেন রঙ্গনা হেরাথ। এছাড়াও ইরাঙ্গা তিনটি এবং নুয়ান কুলাসেকারা একটি উইকেট তুলে নেন। টেস্টের আরও একটি দিন বাকি থাকলেও বড় রানের লক্ষ্য আর শ্রীলঙ্কার হাতে দ্বিতীয় ইনিংসের ব্যাট করার সুযোগ থাকায় এই টেস্ট ড্রর মুখ দেখছে এমনটি বলাই যায়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ১৬ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।