ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-ভারত সিরিজ

চাপ নিয়ে মাঠে নামছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
চাপ নিয়ে মাঠে নামছে টাইগাররা ছবি :বাংলানিউজটোেয়েন্টিফোর.কম

ঢাকা: চাপের বোঝা মাথায় নিয়ে ভারতের সঙ্গে রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে খেলতে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইতোমধ্যেই সুরেশ রায়নার নেতৃত্বে ঢাকায় এসেছে ভারত ক্রিকেট দল।



বাংলাদেশ দলে অধিনায়কের দায়িত্বে রয়েছেন ১২৯ ওয়ানডে ম্যাচ খেলা মুশফিকুর রহিম। ২০১৪ সালে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তিনি। তবে তার অধিনায়কত্বে ২০১৪ সালে বাংলাদেশ হেরেছে সাতটি ওয়ানডে ম্যাচ।

১২৪ ওয়ানডে ম্যাচ খেলা ওপেনার তামিম ইকবাল রয়েছেন রান খরায়। ২০৬ উইকেট নেয়া দেশের সেরা স্পিনার আব্দুর রাজ্জাক বেশ কিছুদিন থেকে ভালো পারফরমেন্স দেখাতে ব্যর্থ হয়েছেন।

নাসির হোসেন, সোহাগ গাজীরা ওয়েস্ট ইন্ডিজে ভালো কোনো পারফর্ম দেখাতে পারেননি। মাহামুদউল্লাহ রিয়াদ দলে আসা-যাওয়ার মাঝে রয়েছেন। এছাড়া ভালো রান না পাওয়ায় চাপে রয়েছেন আনামুল হক, শামসুর রহমান ও জিয়াউর রহমান।

কলকাতা নাইট রাইডার্সে খেলে আসা বাংলাদেশের বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে একটু ভরসা রাখা যায়। এছাড়া ভরসা রাখতে হবে অভিজ্ঞ পেসার মাশরাফি বিন মুর্তজার ওপর। আর মাশরাফিকে সঙ্গ দিতে পারেন আল আমিন হোসেন।

মিডল অর্ডারে দায়িত্ব নিয়ে বহুবার ব্যাটিং করা মুমিনুল হককে নিয়েও নির্ভার থাকতে পারে বাংলাদেশ। দলে নতুনদের নিয়েও নতুন ভারতের বিপক্ষে ভালো করার প্রত্যাশায় বাংলাদেশ।

নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং বোলিং কোচ হিথ স্ট্রিককে নিয়ে টাইগারদের হুঙ্কার দেখার অপেক্ষায় থাকবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ।

ভারতের বিপক্ষে আগামী ১৭ ও ১৯ জুন বাকি দুটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘন্টা, ১৪ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।