ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিষিদ্ধ নাদির শাহের সঙ্গে আশরাফুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
নিষিদ্ধ নাদির শাহের সঙ্গে আশরাফুল

ঢাকা: ১০ বছররের জন্য আম্পায়ারিং থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশী আম্পায়ার নাদির শাহ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত ২০১৩ মার্চ তাকে নিষিদ্ধ করে।

টেলিভিশনের মাধ্যমে বাজে আম্পায়ারিং দেখে তার বিরুদ্ধে অভিযোগ দাখিল করা হয়। এখন তিনি দক্ষিণ ক্যালিফোর্নিয়া ক্রিকেট এ্যাসোসিয়েশনে (এসসিসিএ) আম্পায়ারিং করেন। নিষিদ্ধ নাদির শাহের সঙ্গে দেখা যায় নিষিদ্ধ ক্রিকেটা মোহাম্মদ আশরাফুলকে।

২০১২ সালে বাংলাদেশের বিভিন্ন প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি আম্পায়ারিং করেন। ৫০ বছর বয়সী গত মাসে আমেরিকায় লা টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে দায়িত্ব পালন করেন।

লস অ্যাঞ্জেলে মে মাসে লা টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অংশ নেন আশরাফুল। এই টুর্নামেন্টে নির্দিষ্ট কোন বিধি-নিষেধ নেই। তাই আশরাফুল ও নাদির শাহ অংশ নিতে পেরেছেন। ফিক্সিং অভিযোগ উঠায় এই দু’জনকে নিষিদ্ধ করে বিসিবি।

আকসুর ট্রাইব্যুনাল অনুযায়ী আশরাফুল পাঁচ বছর থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন।

লস অ্যাঞ্জেলের অধিবাসি নাজিম সিরাজী আশরাফুলকে আমেরিকায় আমন্ত্রন জানান। এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করতে বলেন। শুধু তাই নয়। এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সিরাজীর দল পেগাসাস সিসি অংশ গ্রহণ করে। সিরাজীর আত্মীয় নাদির শাহ। আশরাফুলও তার আত্মীয় হন।

আশারাফুল বা শাহ নয়, পাকিস্তানের নিষিদ্ধ ক্রিকেটার দিনেশ কানেরিয়া আমেরিকায় বিভিন্ন লিগে খেলেছেন গত বছর। নাদির শাহ বিসিবি’র হয়ে ৪০টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন।


বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৩ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।