ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

উচ্ছেদ হচ্ছে অ্যাথলেটিক্স!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১
উচ্ছেদ হচ্ছে অ্যাথলেটিক্স!

ঢাকা: অ্যাথলেটিক্স ফেডাশেন না বলে ভাসমান ফেডারেশন বলা ভালো। অবহেলিত এই খেলাটি শুধু উচ্ছেদের শিকার হয়।

হয়তো আরেকবার উচ্ছেদ হতে যাচ্ছে অ্যাথলেটিক্স।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটকে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা। প্রস্তাবে সাড়া দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফুটবলের পাশাপাশি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে ক্রিকেট।

প্রধানমন্ত্রীর সামনে যুক্তি দেখানো হয়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যেহেতু ক্রিকেট হতো সেহেতু খেলাটিকে ঐতিহ্যের কারণে ফিরিয়ে আনা দরকার। এছাড় অ্যাথলেটিক্সের ট্র্যাকটিও বৈজ্ঞানিকভাবে বসানো হয়নি। অনেকটা চার কোনাচে হয়েছে বলে প্রধানমন্ত্রীকে ব্যাখ্যা দেওয়া হয়েছে বলে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

উচ্ছেদ হওয়ার খবর অ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তারাও শুনেছেন। শুক্রবার এক বৈঠকেও বসেছিলেন তারা। উচ্ছেদের হাত থেকে রেহাই পেতে সভা করে নানা পথ খুঁজছেন অ্যাথলেটিক্সের কর্মকর্তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে অ্যাথলেটিক্সকে উচ্ছেদ করে দেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহ আলম বাংলানিউজকে বলেন,“উচ্ছেদ হলে তো কিছু করার থাকবে না। রাষ্টের সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত হলে আমরা সেখানে অসহায়। ”

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।